ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হারলো বাংলাদেশের মেয়েরা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
শ্রীলঙ্কার কাছে হারলো বাংলাদেশের মেয়েরা

টানা তিন ম্যাচে দাপট দেখিয়েই জিতেছিল বাংলাদেশ। কিন্তু এবার আর সম্ভব হলো না জয়।

শুরুতে দেওয়া শ্রীলঙ্কার লক্ষ্যটা খুব বড় না হলেও সেটি তাড়া করতে পারেনি বাংলাদেশ।  

মঙ্গলবার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থটিতে শ্রীলঙ্কা ‘এ’ দলের কাছে ১৯ রানে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১২৪ রান করে স্বাগতিকরা। ওই রান তাড়া করতে নেমে স্রেফ ১০৫ রানে অলআউট হয়ে গেছে লঙ্কানরা।  

লঙ্কানদের শুরুর চার ব্যাটারই সাজঘরে ফেরেন ব্যক্তিগত সংগ্রহ এক অঙ্কে থাকতে। এরপরই পিওমি ওয়াটশালার সঙ্গে মিলে হাল ধরেন অধিনায়ক সত্যা সানদাপানি। ২৯ বলে ২৯ রান করে মারুফার বলে সাজঘরে ফেরত যান পিওমি।

তবে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন সত্যা। ৩৩ বলে ৩ চার ও ১টি ছক্কায় ৪৬ রান করেন তিনি। এছাড়া ১৪ বলে ২১ রান আসে মালশা শাহেনির ব্যাটে। বাংলাদেশের হয়ে দুই উইকেট করে পান মারুফা আক্তার ও ফাহিমা খাতুন।

রান তাড়ায় নেমে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। দলের পক্ষে ১৯ বলে ২৮ রান করেন স্বর্ণা আক্তার। ৪১ বল খেলে সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার শামীমা সুলতানা। লঙ্কানদের হয়ে ৩ ওভার ৩ বল হাত ঘুরিয়ে ১৫ রান দিয়ে দুই উইকেট পান চেতানা ভিমুক্তি।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।