ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ স্কোয়াড ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ স্কোয়াড ঘোষণা

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। অধিনায়ক হিসেবে থাকছেন নিগার সুলতানা জ্যোতি।

আগামী ৩ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর।  

দীর্ঘদিন ধরেই বাংলাদেশের নেতৃত্বে আছেন জ্যোতি। তার নেতৃত্বেই বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ। স্কোয়াডে রাখা হয়েছে তিনজন পেসার। ব্যাটিংয়ে জ্যোতির সঙ্গে বড় ভরসা হবেন সোবহানা মোস্তারি।  

এই স্কোয়াড নিয়ে জয়ের ব্যাপারেও বেশ আশাবাদী নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন। দল ঘোষণার পর তিনি জানিয়েছেন, একশ দশ ভাগ দিয়ে ক্রিকেট খেলতে পারলে সেমিফাইনালে যেতে পারে বাংলাদেশ।  

এবার বিশ্বকাপ ঘরের মাঠেই খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু রাজনৈতিক বাস্তবতার কারণে সেটি সরিয়ে নেওয়া হয় সংযুক্ত আরব আমিরাতে। ৩ অক্টোবরই স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ।

বিশ্বকাপের কথা মাথায় রেখে গত জুলাইয়ে হওয়া এশিয়া কাপের দলে ফেরানো হয়েছিল জাহানারা আলম ও রুমানা আহমেদকে। এই দুই ক্রিকেটারের মধ্যে বাদ পড়েছেন রুমানা, তবে আছেন জাহানারা। এছাড়া এশিয়া কাপ স্কোয়াড থেকে রুবাইয়া হায়দার, শরিফা খাতুন, ইশমা তানজিম, সাবিকুন নাহার বাদ পড়েছেন।  

বিশ্বকাপ স্কোয়াডে নতুন মুখ আছেন তাজ নেহার। এছাড়া সুযোগ পেয়েছেন সোবহানা মোস্তারি, ফাহিমা খাতুন, সাথি রানি, দিশা বিশ্বাস। গত বছর মেয়েদের প্রিমিয়ার লিগ দিয়ে প্রথমবার আলোচনায় আসেন তাজ।  

ওই টুর্নামেন্টে খেলাঘর সমাজকল্যাণ সমিতির হয়ে ৮ ম্যাচে ২৩৪ রান করেন তাজ। পরে টি-টোয়েন্টি সংস্করণের জাতীয় ক্রিকেট লিগে সিলেট বিভাগের হয়ে ৪ ইনিংসে ১০২.৭১ স্ট্রাইক রেটে ৯ রান আসে তার ব্যাট থেকে। সবশেষ শ্রীলঙ্কা সফরে 'এ' দলের হয়ে ৪ ইনিংসে ২৪ রান করেছেন এই মিডল অর্ডার ব্যাটার।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড: নিগার সুলতানা, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সাথী রাণী, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, সুলতানা খাতুন, সোবহানা মোস্তারি, ফাহিমা খাতুন, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নাহার।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।