ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশকে সম্মান করি, কিন্তু ভয় পাই না: গম্ভীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
বাংলাদেশকে সম্মান করি, কিন্তু ভয় পাই না: গম্ভীর

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়েছিল বাংলাদেশ। দাপুটে সেই জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন ভারতের কোচ গৌতম গম্ভীর।

একইসঙ্গে স্মরণ করিয়ে দিয়েছেন নিজেদের শক্তিমত্তার কথাও।  

ভারতের বিপক্ষেও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। গত সিরিজ থেকে এই সিরিজের স্কোয়াডেও আসেনি খুব বেশি পরিবর্তন। থাকছেন অভিজ্ঞ সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজরা। মাঠে নামার আগে এদের কথা মনে করিয়ে দিয়েছেন গম্ভীর, কিন্তু জানিয়েছেন নিজেদের সতর্ক থাকার ব্যাপারটিও।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আজ ভারতীয় কোচ বলেন, ‘তারা পাকিস্তানে যা করেছে সেটির জন্য অভিনন্দন জানাই। কিন্তু এটি নতুন সিরিজ এবং তারা ভালো ফর্মেই আছে। তবে আমরা ভালো ক্রিকেটটাই খেলতে চাই। আর হ্যাঁ, তাদের সাকিব, মুশফিক ও মিরাজের মতো অভিজ্ঞ খেলোয়াড় আছে। কিন্তু আমরা প্রথম বল থেকেই সতর্ক থাকবো। ’

বাংলাদেশকে শক্তিশালী দলই মনে করেন গম্ভীর। বাকি দলগুলোর মতো তাই এই দেশের জন্যও সম্মান রয়েছে তার। কিন্তু কাউকে ভয় পান না জানিয়ে তিনি বলেন, ‘আমি ভালোভাবেই বিশ্বাস করি, আমরা কাউকে ভয় পাই না। কিন্তু সবাইকে সম্মান করি। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। আমরা প্রতিপক্ষের দিকে না তাকিয়ে নিজেদের সেরা খেলাটাই খেলে যাই। ’

আগামীকাল থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজটি। প্রথমটি চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। পরের টেস্টটি ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবরের মধ্যকার অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।