ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

সাকিবের অর্ধশতক ম্লান করে মৃত্যুঞ্জয়ের বোলিং ঝলক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
সাকিবের অর্ধশতক ম্লান করে মৃত্যুঞ্জয়ের বোলিং ঝলক ছবি: উজ্জ্বল ধর

গত ম্যাচের মতো এবারও ফরচুন বরিশালের হয়ে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন সাকিব আল হাসান। বিপিএলের ১৬তম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ঝড়ো অর্ধশতকে দলকে অনেকটা এগিয়ে নিলেও শেষদিকে এসে মৃত্যুঞ্জয় ঝলকে ১৪৯ রানে থামে দেশসেরা এই অলরাউন্ডারের দল।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেনি বরিশাল। তৃতীয় বলেই মৃত্যুঞ্জয় চৌধুরীর শিকার হয়ে ১ রান করে সাজঘরে ফেরেন ওপেনার মুনিম শাহরিয়ার। আরেক ওপেনার ক্রিস গেইলও বেশিক্ষণ থিতু হতে পারেননি। ১৯ বলে ২৫ রান সংগ্রহ করে উইল জ্যাকসের শিকার হন তিনি। এরপর ২৮ রান করে আফিফ হোসাইনের বলে আকবর আলীকে ক্যাচ তুলে দেন শান্ত।

শান্তর বিদায়ের পর তিনে ব্যাট করতে নেমে দলের হাল ধরেন অধিনায়ক সাকিব আল হাসান। তাকে সঙ্গ দেন তৌহিদ হৃদয়। ৩৩ বলে ৫৫ রানের জুটি গড়ে বেনি হাওয়েলকে ক্যাচ তুলে দেন হৃদয়। ২২ রান করে বিদায় নেন তিনি। একপ্রান্ত আগলে রাখা সাকিব ঝড়ো ব্যাটিংয়ে ৩ ছয় ও ৩ চারে ৩০ বলে অর্ধশতক তুলে নেন। এরপর আর থিতু হতে পারেননি তিনি। মৃত্যুঞ্জয়ের বলে ছক্কা হাঁকাতে উইকেট হারান বরিশালের অধিনায়ক।

সাকিবের বিদায়ের পর বিপর্যয়ে পড়ে বরিশাল। ব্যাট করতে নামা কেউই আর দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। ডোয়াই ব্রাভো ৪, ইরফান শুক্কুর ৫, নুরুল হাসান সোহান ০, মুজিব উর রহমান ১ ও শফিকুল ইসলাম ০ রানে বিদায় নেওয়ার পর ১৪৯ রানেই গুটিয়ে যায় ইনিংস। চট্টগ্রামের হয়ে ২ ওভারে ১২ রান খরচায় ৪ উইকেট তুলে নেন মৃত্যুঞ্জয়। ২টি উইকেট শিকার করে শরিফুল। একটি করে উইকেট পান জ্যাকস, আফিফ ও হাওয়েল।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।