ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

ওয়ালটনের ঝড়ো ব্যাটে চট্টগ্রামের বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
ওয়ালটনের ঝড়ো ব্যাটে চট্টগ্রামের বড় সংগ্রহ ওয়ালটনের ঝড়ো ব্যাটিং। ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। যেখানে চ্যাডউইক ওয়ালটনের ঝড়ো ব্যাটিংয়ে প্রথমে ব্যাট করা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রানের বিশাল সংগ্রহ পেয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর সাড়ে ১২টায় গড়ায়। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন খুলনা অধিনায়ক মুশফিকুর রহিম।

ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য ভালো করতে পারেনি চট্টগ্রাম। দলীয় ১৬ রানের মধ্যেই ওপেনার জাকির হাসান ও অধিনায়ক আফিফ হোসেনকে হারা তারা। এরপর ওয়ালটনকে নিয়ে আরেক ওপেনার কেনার লুইস জুটি গড়েন। তবে ভালো খেলতে থাকা লুইস নাবিল সামাদের বলে আউট হয়ে যান। তিনি ৩২ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৯ রান করেন।

বেশিক্ষণ টিকতে পারেননি শামীম হোসেন। ব্যক্তিগত ১০ রানে তিনি মেহেদী হাসানের বলে আউট হন। তবে পঞ্চম উইকেট জুটিতে ৫৮ বলে ১১৫ রানের ঝড়ো পার্টনারশিপ গড়েন ওয়ালটন-মিরাজ। শেষ ওভারে মেহেদী হাসান মিরাজ খালেদ আহমেদের বলে বোল্ড হলে ভাঙে এই জুটি। তিনি ৩০ বলে ২টি চার ও একটি ছক্কায় ৩৬ করেন। অপরদিকে একপাশ আগলে রাখা ওয়ালটন ৮৯ রানে অপরাজিত থাকেন। এই ক্যারিবীয় ৪৪ বলে ৭টি চার ও সমান ছক্কায় নিজের ইনিংস সাজান।

খুলনা বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট পান খালেদ। এছাড়া সামাদ, রুয়েল মিয়া ও মেহেদী একটি করে উইকেট দখল করেন।

এ ম্যাচে যে দল হারবে তারা টুর্নামেন্ট থেকে বাদ পড়বে। আর যে দল জিতবে তারা কোলিয়াফায়ার থেকে হেরে যাওয়া দলের মুখোমুখি হবে।  

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ: কেনার লুইস, জাকির হাসান, চ্যাডউইক ওয়ালটন, আফিফ হোসেন (অধিনায়ক), বেনি হাওয়েল, শামীম হোসেন, মেহেদি হাসান, আকবর আলী (উইকেটরক্ষক), মৃত্যুঞ্জয় চৌধুরী, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ।

খুলনা টাইগার্স একাদশ: আন্দ্রে ফ্লেচার, সৌম্য সরকার, ইয়াসির আলী, মুশফিকুর রহিম (অধিনায়ক-উইকেটরক্ষক), সিকান্দার রাজা, থিসারা পেরেরা, মেহেদী হাসান, ফরহাদ রেজা, খালেদ আহমেদ, নাবিল সামাদ, রুয়েল মিয়া।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।