ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

ক্রিকেট

ব্র্যাথওয়েট-ব্লাকউডের সেঞ্চুরিতে ক্যারিবীয়দের লড়াই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
ব্র্যাথওয়েট-ব্লাকউডের সেঞ্চুরিতে ক্যারিবীয়দের লড়াই

প্রথম ইনিংসের ইংল্যান্ডের বিশাল সংগ্রহের জবাবে ৪ উইকেটে ২৮৮ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ও মিডল অর্ডার ব্যাটসম্যান জারমেইন ব্লাকউডের দুর্দান্ত সেঞ্চুরিতে ইংল্যান্ডকে জবাবটা ভালোই দিচ্ছে ক্যারিবীয়রা।

বার্বাডোজে স্বাগতিক উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ৯ উইকেটে ৫০৭ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে ইংল্যান্ড। জবাবে দলীয় ১০১ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়েছিল উইন্ডিজ। এরপর চতুর্থ উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় তারা। ৪১১ বল খেলে ১৮৩ রানের জুটি গড়েন ব্র্যাথওয়েট-ব্ল্যাকউড।

ব্র্যাথওয়েট তার টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি পূর্ণ করেন। ৩৩৭ বল খেলে ১২টি চারে ১০৭ রানে অপরাজিত আছেন তিনি। দিনের শেষ দিকে আউট হয়ে গেছেন ব্লাকউড। তিনি ২১৫ বল খেলে ১১ চারে ১০২ রান তুলে ড্যান লরেন্সের বলে আউট হন। এটি তার টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি।

নাইট ওয়াচম্যান আলজারি জোসেফ ও ব্র্যাথওয়েট মিলে দিন শেষ করে আসেন। ইংল্যান্ডের পক্ষে একটি করে উইকেট পেয়েছেন ম্যাথিও ফিসার, বেন স্টোকস ও ড্যান লরেন্স। উইন্ডিজ এখনও ইংল্যান্ডের চেয়ে ২১৯ রানে পিছিয়ে আছে, হাতে রয়েছে ৬টি উইকেট। উল্লেখ্য যে, দুদলের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি ড্র হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।