ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

ক্রিকেট

দলের ব্যর্থতার মাঝে ব্যাট হাতে উজ্জ্বল আশরাফুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
দলের ব্যর্থতার মাঝে ব্যাট হাতে উজ্জ্বল আশরাফুল

চলতি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) বল হাতে আলো ছড়ানোর পর এবার ব্যাট হাতেও উজ্জ্বল আশরাফুল। দলের বিপর্যয়ের মুহূর্তে একাই ব্যাট হাতে লড়াই করলেন জাতীয় দলের একসময়ের দাপুটে এই ব্যাটার।

আজ শুক্রবার ইউল্যাব ক্রিকেট গ্রাউন্ডে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে মাত্র ১৫৮ রানেই অলআউট হয় ব্রাদার্স ইউনিয়ন। দলের বাকিদের ব্যর্থতার মাঝেই অর্ধ শতক হাঁকিয়েছিলেন আশরাফুল। তবে সাইফ হাসানের ৮১ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ম্যাচ জিতে নিয়েছেন শেখ জামাল।

টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ব্রাদার্স ইউনিয়ন। ভারতীয় অলরাউন্ডার পারভেজ ও সানজামুলের স্পিন বিষে দলটির ব্যাটিং বিপর্যয়ের মাঝে লড়াই করেন আশরাফুল একাই। সাইফের বলে লেগ বিফোর হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৯৬ বলে ৭ বাউন্ডারিতে সাজানো ৫৫ রানের ইনিংস। এছাড়া ৩২ বলে ২৮ রান করেন ইমতিয়াজ হোসেন।

বল হাতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পারভ্রজ ১০ ওভারে ৫ মেডেনসহ মাত্র ৯ রান খরচে নেন ৩ উইকেট। ২টি করে উইকেট গেছে সানজামুল ও সুমন খানের দখলে। বাকি উইকেট মৃত্যুঞ্জয় চৌধুরীর।

১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার সৈকত আলী ও সাইফ দারুণ শুরু এনে দেন শেখ জামালকে। ৩৮ রান করে সৈকত আলী বিদায় নিলেও সাইফ করেন ৮৫ বলে ৮১ রান। ১৪টি চার ও ১ ছক্কায় সাজানো তার এই ইনিংস। সৈকতের মতো সাইফও শিকার হন রায়হানের। তবে বাকি কাজ অনায়াসেই সারেন ইমরুল কায়েস ও জহুরুল ইসলাম। ইমরুল ২৩ বলে ২৪ রানে এবং জহুরুল ১১ রান করেন।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন পারভেজ রসুল।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।