ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

ক্রিকেট

শেষ টেস্টে দাপুটে জয়ে সিরিজ নিশ্চিত ক্যারিবীয়দের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
শেষ টেস্টে দাপুটে জয়ে সিরিজ নিশ্চিত ক্যারিবীয়দের

ইংল্যান্ডের বিপক্ষে গ্রেনাডায় সিরিজ নির্ধারণী তৃতীয় টেস্টে মাত্র ২৮ রানের জয়ের লক্ষ্য ছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সামনে। মামুলি সেই লক্ষ্যে ক্যারিবীয়রা পৌঁছে যায় কোনো উইকেট না হারিয়েই।

ফলে ১০ উইকেটে ম্যাচ জয়ের পাশাপাশি টেস্ট সিরিজও জিতে নিয়েছে উইন্ডিজ। ২৮ রান তুলতে ক্যারিবীয়দের লেগেছে মাত্র ৪.৫ ওভার।

ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ২০ ও জন ক্যাম্পবেল ৬ রানে অপরাজিত থাকেন। তিন ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে ওয়েস্ট ইন্ডিজ।

টেস্টের তৃতীয় দিন শেষ বিকেলেই ইংলিশদের হার নিশ্চিত হয়ে গিয়েছিল। ৮ উইকেটে ১০৩ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল জো রুটের দল। লিড ছিল মাত্র ১০ রানের। চতুর্থদিন সকালে খেলতে নেমে ১২০ রানে অলআউট হয়ে যায় তারা। ফলে মাত্র ২৭ রানের লিড পায় ইংল্যান্ড।

ইংল্যান্ডের পক্ষে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৩১ রান করেছিলেন ওপেনার অ্যালেক্স লিস। ২২ রান করেন জনি বেয়ারস্টো। ১৯ রান করেন ক্রিস ওকস। বাকিরা দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেনি। বল হাতে ক্যারিবীয়দের হয়ে কাইল মায়ার্স নেন ৫ উইকেট। কেমার রোচ নেন ২টি, ১টি করে উইকেট নেন জাইডেন সিলস এবং অ্যালজারি জোসেপ।

ম্যাচ সেরা হয়েছেন জসুয়া দা সিলভা ও সিরিজ সেরা হয়েছেন ক্যারিবীয় দলপতি ক্রেইগ ব্র্যাথওয়েথট।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।