ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

ক্রিকেট

সাবেক অধিনায়কদের রোষানলে রুট

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
সাবেক অধিনায়কদের রোষানলে রুট

ওয়েস্ট ইন্ডিজ সফরে এনিয়ে টানা পাঁচ টেস্ট সিরিজ হারল ইংল্যান্ড। টেস্ট ইতিহাসে এমন টানা ব্যর্থতা ইংল্যান্ডকে কখনো দেখতে হয়নি।

সর্বশেষ তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে হেরেছে দলটি। আর টেস্ট ক্রিকেটের সবচেয়ে অভিজাত দলটির এই করুণ অবস্থা দেখে সমর্থক থেকে শুরু করে সাবেক ক্রিকেটাররা ক্ষেপে গিয়েছেন।

বিশেষ করে দলটির সাবেক অধিনায়কেরা মনে করছেন, বর্তমান টেস্ট অধিনায়ক জো রুটের অযোগ্যতার কারণেই নাকি ইংল্যান্ডের এই করুণ হাল!

তবে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ হারের পরও দায়িত্ব ছাড়তে নারাজ রুট। কিন্তু তাকে সরে যাওয়ার অনুরোধ করে সাবেক অধিনায়ক মাইক আথারটন।

'দ্য টাইমস'-এ তিনি লিখেছেন, 'রুটের নেতৃত্ব অগ্রহণযোগ্য। সে নিজেও এটা জানে। ওর দল এ নিয়ে টানা ৫টা সিরিজে জয় পায়নি এবং ১৭ টেস্টের মাত্র ১টিতে জিতেছে। এত ভালো সব খেলোয়াড় থাকা এক দলের জন্য এর চেয়ে খারাপ আর কী হতে পারে! সবার কাছেই এটা পরিষ্কার যে, অধিনায়ক হিসেবে রুটের যাত্রা শেষ। '

এদিকে সোশ্যাল সাইটে সবসময় সরব থাকা সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন 'ডেইলি টেলিগ্রাফ'- এ লিখেছেন, 'নিয়মিতই দেখা যাচ্ছে যে, চাপে পড়লে রুটের দল সেটা সামলাতে পারে না। যখনই জয়ের একটা মুহূর্ত আসে, তারা তখন হেরে বসে। জো-র উচিত নিজেকেই জিজ্ঞাসা করা -আগামী দেড় বছর নিজেকে টানার শক্তি তার আছে কি না? দল কি তার কথা শুনছে? দলের অবস্থা কিন্তু তা বলছে না।  ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে কখন আপনার দৌড় থামানো উচিত, সেটা জানতে হবে। '

আরেক সাবেক অধিনায়ক নাসের হুসেইনও মনে করেন, রুটের আর নেতৃত্ব থাকার দরকার নেই। 'ডেইলি মেইল'-এ তিনি লিখেছেন, 'রুট একজন বিশ্বমানের ব্যাটার এবং পছন্দ করার মতো মানুষ। কিন্তু আমার মনে হয় না ওর মধ্যে অধিনায়ক হওয়ার মতো সহজাত কিছু ছিল। যদি জো নিজ থেকে সরে না যায়, তবে অন্য কেউ সিদ্ধান্তটা নিয়ে নিক। নতুন কোচের উচিত বেন স্টোকসের সঙ্গে বসা এবং জিজ্ঞাসা করা মাঠের বাইরে মানসিকভাবে সে কেমন আছে। স্টোকসের কথা শুনে কোচের যদি ভালো লাগে, তবে তাকেই সে দায়িত্ব দেওয়া হোক। '

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।