ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবসে চট্টগ্রামে নানা আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, মে ৮, ২০২৪
বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবসে চট্টগ্রামে নানা আয়োজন

চট্টগ্রাম: ‘বাঁচিয়ে রাখি মানবতা’ প্রতিপাদ্যকে সামনে রেখে চট্গ্রামে উদযাপন করা হলো বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস।

বুধবার (৮ মে) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও যুব রেড ক্রিসেন্ট জেলা ইউনিটের এর আয়োজনে উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন চট্টগ্রাম জেলা ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম।

রেড ক্রিসেন্টের পতাকা উত্তোলন করেন চট্টগ্রাম জেলা ইউনিটের সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা মো. আসলাম খান। আরও উপস্থিত ছিলেন ইউনিট কার্যকরী পর্ষদ সদস্য হাসান মুরাদ বিপ্লব,  রাইসুল ইসলাম চৌধুরী এমিল,  শহীদুল ইসলাম চৌধুরী পিন্টু,  ইসমাইল হক চৌধুরী ফয়সাল, শাহাদাত হোসেন রুমেল, ইউনিট লেভেল অফিসার আবদুল মান্নান,  প্রাক্তন যুব প্রধান সৌমিত্র চৌধুরী, ইস্তাকুল ইসলাম চৌধুরী ইশান, সিনিয়র যুব সদস্য আলী হায়দার সায়মন, হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আশরাফউদ্দৌলা সুজন,  নাসিং কলেজের অধ্যক্ষ মর্জিনা আক্তার,  নার্সিং ইনিস্টিউটর ইন্সট্রাক্টর নিয়তি মহাজন প্রমুখ।

দিবসটি উপলক্ষে শান্তি র‍্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি আন্দরকিল্লা, মোমিন রোড ও চেরাগী পাহাড় এলাকায় প্রদক্ষিণ করা হয়। এছাড়া এ উপলক্ষে জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালে প্রসূতি মায়েদের জন্য পুষ্টিকর খাদ্য প্রদান করা হয়।  পরে ফাতেমা বেগম ব্লাড ব্যাংকে সেচ্ছাসেবকদের অংশগ্রণে  রক্তদান কর্মসূচি পরিচালনা করা হয়।

এ সময় এ টি এম পেয়ারুল ইসলাম সেচ্ছাসেবীদের কার্যক্রমের প্রশংসা করেন এবং ভবিষ্যতে আরও বড় পরিসরে কার্যক্রম পরিচালনা করতে সর্বাত্মক সহায়তা প্রদান করার প্রতিশ্রুতি দেন। সেইসঙ্গে সবাইকে মানবতাবাদী মানুষ হওয়ার জন্য আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মে ৮, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।