ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএসইসি কমিশনার হলেন মোহসিন চৌধুরী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, মে ৮, ২০২৪
বিএসইসি কমিশনার হলেন মোহসিন চৌধুরী ...

চট্টগ্রাম: সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডের সাবেক মহাপরিচালক (সচিব) মু. মোহসিন চৌধুরীকে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার পদে নিয়োগ দিয়েছে সরকার।  

বুধবার (৮ মে) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব মো. জাহিদ হোসেন রাষ্ট্রপতির আদেশক্রমে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানান।

আগামী ২ জুন অথবা পরবর্তী যোগদানের তারিখ হতে ৪ বছরের জন্য তিনি এ পদে বহাল থাকবেন। তার বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদি সরকারের সাথে সম্পাদিত চুক্তি দ্বারা নির্ধারিত হবে।
 

মু. মোহসিন চৌধুরী রাউজানের কদলপুর ইউনিয়নের ফতেহ আলী চৌধুরী বাড়ির অবসরপ্রাপ্ত শিক্ষক মরহুম নুরুল আলম চৌধুরী ও মরহুমা খালেদা বেগমের দ্বিতীয়পুত্র। তিনি চট্টগ্রামের জনহিতৈষী প্রখ্যাত জমিদার মরহুম সুলতান আহমদ চৌধুরী দৌহিত্র। মু. মোহসিন চৌধুরীর জ্যেষ্ঠ ভাই হলেন সাবেক কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল ও সাবেক অর্থ সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী ও ছোট ভাই চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ মোজাহিদুল ইসলাম চৌধুরী।

দুই সন্তানের জনক মু. মোহসিন চৌধুরী ১৯৯৩ সালের বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করে সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেন। তিনি ২০২৩ সালের ৫ জুলাই সচিব পদমর্যাদায় বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক পদ থেকে অবসরে যান।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, মে ৮, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।