ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

যেকোনো মূল্যে সাংগঠনিক শৃঙ্খলা অটুট রাখতে হবে: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুন ১২, ২০২৪
যেকোনো মূল্যে সাংগঠনিক শৃঙ্খলা অটুট রাখতে হবে: নাছির ...

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মহানগর আওয়ামী লীগ কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আগামী অক্টোবরের মধ্যেই মহানগর আওয়ামী লীগের সম্মেলন ও কার্যকরী পরিষদ গঠনের আগে যে সকল থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন করা সম্ভব হয়নি সেগুলো করার জন্য সাংগঠনিক তৎপরতা চলমান রেখেছে তাতে প্রত্যেক স্তরের নেতাকর্মীদের অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে এবং যেকোনো মূল্যে সাংগঠনিক শৃঙ্খলা অটুট রাখতে হবে।  

বুধবার (১২ জুন) মরহুম এম এ হান্নানের ৫০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরের থিয়েটার ইনস্টিটিউট হলে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, তারা বিগত ১৬ বছর ধরে রাজনীতির মাঠে প্রকাশ্যে দৃশ্যমান না হলেও ক্ষমতায় আরোহন ও জবরদখলের জন্য নানামুখী ষড়যন্ত্র চালাচ্ছে। এমনকি ক্ষমতায় যাওয়ার জন্য তারা দেশকেও বিদেশের হাতে বিক্রি করে দিতে চায়।

তারা ক্ষমতা চায় শুধুমাত্র লুন্ঠনের ভাগ-ভাটোয়ারার জন্য। তারা অতীতে ক্ষমতায় গেলেও কখনো জনগণকে কিছু দিতে পারেনি বরং রাজনীতি ও অর্থনীতিতে লুটেরা দুর্বৃত্তদের অনুপ্রবেশ ঘটিয়েছে।

সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, প্রয়াত জননেতা এমএ হান্নান কখনো এমপি ও মন্ত্রী ছিলেন না। মাত্র ৪৪ বছর বয়সে চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থাকাকালীন সময়ে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণাপত্র প্রথম পাঠ করে তিনি বাংলাদেশে মুক্তির সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ হিসেবে নিজের স্থানকে সুপ্রতিষ্ঠিত করে গেছেন। এ কারণেই তিনি যুগ যুগ ধরে প্রজন্ম পরম্পরায় জননন্দিত জননেতার আসনে অলংকৃত করে থাকবেন।  

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, যুব ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য মো. জাফর আলম চৌধুরী, মো. জাবেদ, থানা আওয়ামী লীগের রেজাউল করিম কায়সার, মরহুমের সন্তান সৈয়দ মামুন, ওয়ার্ড আওয়ামী লীগের আবুল হাশেম বাবুল, ফয়েজ উল্লাহ বাহাদুর, হুমায়ুন আলম মুন্না, শেখ সরওয়ার্দী ও মো. ইলিয়াছ সরকার প্রমুখ।  

এর আগে চৈতন্য গল্লিতে মরহুমের কবরে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।