ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১, ২৪ জুলাই ২০২৪, ১৭ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

টার্ফে খেলতে গিয়ে প্রাণ গেল স্কুলছাত্রের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
টার্ফে খেলতে গিয়ে প্রাণ গেল স্কুলছাত্রের ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: কর্ণফুলি উপজেলায় বন্ধুদের সঙ্গে একটি ফুটবল টার্ফ মাঠে খেলতে গিয়ে মোহাম্মদ আরাফাত (১২) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে উপজেলার শিকলবাহা এলাকার মইজ্জ্যারটেক আবাসিকের পাশের একটি টার্ফ মাঠে এ দুর্ঘটনায় ঘটে।

কর্ণফুলী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মেহেদী হাসান ও শিকলবাহা পুলিশ ফাঁড়ির আইসি এসআই মোবারক হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মোহাম্মদ আরাফাত চরপাথরঘাটা ইউনিয়নের ২নং ওয়ার্ডের আক্কেল আলীর বাড়ির নূর হোসেন প্রকাশ গুরা মিয়ার ছেলে।

সে মেমোরিয়াল স্কুলের ৮ম শ্রেণির শিক্ষার্থী ছিল।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বিকেলে আরাফাতসহ তাঁর বন্ধুরা মিলে কর্ণফুলীর মইজ্জ্যারটেক আবাসিকের বিপরীতে কৃত্রিমভাবে তৈরি টার্ফ কোর্টে খেলতে গিয়েছিল। ওই টার্ফ কোর্টে ছোটদের ও বড়দের খেলার জন্য আলাদা ফুটবল গোলপোস্ট বার রয়েছে। আরাফাত খেলার এক ফাঁকে বড়দের বারে ঝুলে ব্যায়াম করছিল। হঠাৎ দুর্ঘটনাবশত বারটি তার পেটে আঘাত করে। বারের আঘাতে সে গুরুতর আহত হলে তার বন্ধুরা প্রথমে পাশের কলেজবাজার সাউথ চট্টগ্রাম হাসপাতালে নিয়ে যায়।

সেখানকার ডিউটি ডাক্তার চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়ে দেন। পরে চমেকের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আরাফাতকে দেখে মৃত বলে ঘোষণা করেন। আরাফাতের এ মর্মান্তিক মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এ প্রসঙ্গে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশেক বলেন, ‘কর্ণফুলি থেকে আহত অবস্থায় এক ছেলেকে জরুরি বিভাগে আনা হয়েছিল। এসময় কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ফুটবল খেলতে গিয়ে সে গুরুতরভাবে আহত হয়।

এদিকে, মর্মান্তিক এ মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিএমপি বন্দর জোনের উর্ধ্বতন কর্মকতা ও ফাঁড়ির আইসি। বর্তমানে টার্ফ মাঠটি বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।