ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরের ভেতরেই নিবন্ধন ছাড়া গাড়ি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
বন্দরের ভেতরেই নিবন্ধন ছাড়া গাড়ি! চট্টগ্রাম বন্দরে জেলা প্রশাসন ও বিআরটিএর যৌথ অভিযান।

চট্টগ্রাম: রাষ্ট্রের কেপিআই (কি পয়েন্ট ইনস্টেলেশন) চট্টগ্রাম বন্দরের জেটি, ইয়ার্ড, টার্মিনালের ভেতরেই নিবন্ধন ছাড়া ভারী গাড়ির রাজত্ব ধরা পড়েছে বিশেষ যৌথ অভিযানে।  

মঙ্গলবার (৮ অক্টোবর) বন্দর থেকে রেজিস্ট্রেশনবিহীন অবৈধ গাড়ি চলাচল রোধকল্পে জেলা প্রশাসন ও বিআরটিএর একটি বিশেষ যৌথ অভিযানে এমন চিত্র ধরা পড়ে।

 এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহমুদ হাসান। সড়ক নিরাপত্তা সংক্রান্ত যৌথ অভিযানে সার্বিকভাবে সহযোগিতা করে বন্দর থানা পুলিশ ও ট্রাফিক জোন বন্দর।

তিনি জানান, অভিযানে চট্টগ্রাম বন্দরের অভ্যন্তরে সাইফ পাওয়ারটেকের বিভিন্ন টার্মিনালে নিবন্ধনবিহীন অন্তত ৬০টি বিভিন্ন ধরনের যানবাহন দেখা যায় । সতর্কতামূলকভাবে সাইফ পাওয়ারটেকের ১০টি কনটেইনার বহনকারী ট্রেইলারকে (লং ভেহিক্যাল) রেজিস্ট্রেশন না থাকায় ৩০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

এ সময় তিনি সাইফ পাওয়ারটেকের সংশ্লিষ্টদের দ্রুততম সময়ের মধ্যে সব গাড়িকে রেজিস্ট্রেশনের আওতায় আনার নির্দেশনা দেন।  

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।  

অভিযানে বিআরটিএ চট্টগ্রামের পক্ষে বিআরটিএ চট্টমেট্রো-১ সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. আনোয়ার হোসেন, চট্টমেট্রো- ২ সার্কেলের মোটরযান পরিদর্শক পলাশ খিশা, চট্টগ্রাম জেলা সার্কেলের সহকারী মোটরযান পরিদর্শক আব্দুল মতিন, বিআরটিএ চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের বেঞ্চ সহকারি আল-ফরহাদ ও এমিল চাকমা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।