ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে স্বর্ণের বারসহ যুবক আটক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে স্বর্ণের বারসহ যুবক আটক

কলকাতা: ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ৭১ দশমিক ১৬ লাখ রুপি মূল্যের আটটি সোনার বার জব্দ করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

শনিবার (২৪ আগস্ট) বিএসএফ থেকে পাঠানো এক বিবৃতিতে জানিয়েছে, উত্তর ২৪ পরগনার জেলার অধীন বর্ডার আউট পোস্ট তারালি-১ এর, ১৪৩ ব্যাটালিয়নের সদস্যরা শুক্রবার (২৩  আগস্ট), একজন সন্দেহভাজন ব্যক্তির থেকে ৯৭৪ গ্রাম ওজনের এসব উদ্ধার করেছে।

আটক করা হয়েছে ভারতীয় এক নাগরিককে।

বাহিনীর তথ্য মতে, স্কুটিতে আসা সন্দেহভাজন ব্যক্তিকে থামিয়ে তল্লাশির সময়, স্কুটির চেসিসের ভেতরে তৈরি একটি গহ্বর থেকে সোনার বার উদ্ধার করে। আটক ব্যক্তির নাম তন্ময় মণ্ডল, তিনি ওই জেলার গ্রাম হাকিমপুরের বাসিন্দা।  

জিজ্ঞাসাবাদে পাচারকারি তন্ময় মণ্ডল জানিয়েছেন, ২২ আগস্ট পচিলঘাট হাকিমপুর বিশ্বপাড়ার কাছে এক বাংলাদেশি নাগরিকের কাছ থেকে এসব সোনার বারগুলো সংগ্রহ করেন। সেগুলো তন্ময় মণ্ডল স্কুটির চেসিসের ভেতরে লুকিয়ে রাখেন। তন্ময় মণ্ডল শুক্রবার হাকিমপুর চেকপয়েন্ট দিয়ে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছিলেন। তখন বাহিনীর হাতে ধরা পড়েন। তিনি বিএসএফকে জানিয়েছেন, আন্তর্জাতিক লাইন অতিক্রম করার পর, ওই সোনার বারগুলো উত্তর ২৪ পরগনার বিথারি বাজারের বাইরের এক ব্যক্তির হাতে তুলে দেওয়ার কথা ছিল। এজন্য তিনি পান ৪ হাজার রুপি পেতেন। আটক ব্যক্তি ও জব্দকৃত স্বর্ণ তেঁতুলিয়ার কাস্টম অফিস হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ