ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

গাজীপুর: নতুন বেতন কাঠামোর দাবিতে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা এলাকার বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।  

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল থেকে মাওনা-ফুলবাড়িয়া সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়,  নতুন বেতন কাঠামোর দাবিতে মাওনা এলাকার ক্রাউন এক্সক্লুসিভ ওয়্যার লিমিটেড, ক্রাউন ওল ওয়্যার লিমিটেড ও ক্রাউন মিলস্ লিমিটেডের কয়েক হাজার শ্রমিক বিক্ষোভ করছেন। এক পর্যায়ে শ্রমিকরা মাওনা-ফুলবাড়িয়া সড়ক অবরোধ করেন। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।  

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শ্রমিকরা জানান, সরকার ঘোষিত নতুন বেতন কাঠামোতে জানুয়ারি মাসে বেতন পরিশোধের কথা ছিল কিন্তু কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি। বিষয়টি নিয়ে একাধিক বার কারখানার কর্তৃপক্ষের কাছে গেলেও তারা কিছু করেনি। পরে শ্রমিকরা আন্দোলন শুরু করেন।

গাজীপুর শিল্প পুলিশ-২ এর পুলিশ সুপার (এসপি) মো. সারোয়ার আলম জানান, ওই এলাকায় ক্রাউন গ্রুপের কয়েকটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। একপর্যায়ে কারখানার কর্তৃপক্ষ তাদের আশ্বাস দিলে শ্রমিকরা  অবরোধ থেকে সরে যান।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
আরএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।