ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজশাহীতে সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার পণ্য পেয়ে  খুশি সাধারণ ক্রেতারা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, মে ১৬, ২০২৪
রাজশাহীতে সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার পণ্য পেয়ে  খুশি সাধারণ ক্রেতারা

রাজশাহী: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন যখন হাঁসফাঁস অবস্থা ঠিক তখন খানিকটা হলেও স্বস্তি ফিরিয়ে আনার চেষ্টা করছে 'বসুন্ধরা গ্রুপ'। পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে দেশের ৬৪ জেলায় সাশ্রয়ী মূল্য পণ্য বিক্রি করছে দেশের শীর্ষস্থানীয় এ শিল্প গ্রুপটি।

সাশ্রয়ী মূল্যের সেই পণ্য মিলছে রাজশাহীতেও। 'ট্রাক সেল'র মাধ্যমে সাশ্রয়ী মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করছে বসুন্ধরা গ্রুপ। প্রতিদিন সকাল থেকে রাজশাহী মহানগরীর তালাইমারি ও নওদাপাড়া আমচত্বর মোড়ে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি করা হচ্ছে।

বাজারের চেয়ে কম মূল্যে এসব পণ্য কিনতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ভিড় করছেন।

দেখা গেছে এখানে মোট ৩৭টি ভোগ্য পণ্য আছে, যার মধ্যে রয়েছে আটা, ময়দা, সুজি, সয়াবিন তেল, সরিষার তেল, বিভিন্ন ধরনের মসলা, চা, চিনি। পণ্যভেদে ১০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় আছে। আজ থেকে শুরু হওয়া এ কার্যক্রম ঈদুল আজহা পর্যন্ত চলবে। মানুষ সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার মতো কোম্পানির মানসম্পন্ন পণ্য কিনতে যেভাবে ভিড় বাড়ছে তা দেখে অন্যদেরও আগ্রহ বাড়ছে।

এ 'ট্রাক সেল' এর মাধ্যমে বাজারের চেয়ে কম মূল্যে নিত্যপ্রয়োজনীয় আটা, ময়দা, সয়াবিন তেল, সুজি, সেমাই, নুডলসসহ নিত্য প্রয়োজনীয় পণ্য পেয়ে খুশি সাধারণ ভোক্তারা। উচ্চমূল্যের বাজার পরিস্থিতির মধ্যে সাশ্রয়ী মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে এগিয়ে আসার এমন মহতী উদ্যোগের জন্য বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা জানান তারা।

আজ বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে রাজশাহী মহানগরীর তালাইমারি পয়েন্টে ট্রাক সেল থেকে নিত্যপণ্য সামগ্রী কিনতে আসা চাকরিজীবী আবেদ আলী বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিম্ন আয়ের মানুষ এখন দিশেহারা হয়ে পড়েছেন। ঠিক এ সময় দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের এমন উদ্যোগে জনমনে কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে। এখানে বাজার মূল্যের চেয়ে কমে পণ্য কিনতে পেরে তারা খুশি।

ট্রাক সেল থেকে সাশ্রয়ী মূল্যে খাদ্যপণ্য কেনার পর মহানগরীর মতিহার থানার জাহাজঘাট এলাকার অটোরিকশা চালক নাসিম হোসেন বলেন, তিনি এখান থেকে সায়াবিন তেল ও আটাসহ চার ধরনের পণ্য কিনেছেন। ৫০০ টাকায় যে পণ্য কিনেছেন তা সাহেববাজার থেকে কিনতে গেলে না হলেও ৬০০ থেকে ৬৫০ টাকা লাগত। তাই তার কমপক্ষে ১৫০ টাকা সাশ্রয় হয়েছে।

তালাইমারি এলাকার ভ্যানচালক রশিদ মিয়া বলেন, এখান থেকে তিনি আটা, সয়াবিন তেল, চিনি ও সেমাই কিনেছেন আজ। মূলত আটা প্রতিদিন লাগলেও চিনি ও সেমাই ঈদের জন্য কিনেছেন। ঈদের সময় যদি না পাওয়া যায় তাই একটু কম দাম পাওয়ায় আগেই কিনে রাখলেন।

এদিকে রাজশাহীতে 'ট্রাক সেল' চালু সম্পর্কে জানতে চাইলে বসুন্ধরা ফুড অ্যান্ড ব্যাভারেজ মাল্টি ফুড লিমিটেডের এজিএম (নর্থ) একে নাসির আহমেদ বলেন, প্রতিদিন সকাল থেকে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার পণ্য বিক্রি করা হবে। প্রতিদিনই রাজশাহী মহানগরীর তালাইমারি ও নওদাপাড়া আমচত্বর মোড়ে সাশ্রয়ী মূল্যে পণ্য পাওয়া যাবে।

তিনি বলেন, রাজশাহীসহ দেশের ৬৪ জেলায় ১০০টি স্থানে সাশ্রয়ী মূল্যে ভোগ্য পণ্য বিক্রি করছে বসুন্ধরা গ্রুপ। এ কার্যক্রমের অংশ হিসেবে বৃহস্পতিবার (১৬ মে) মহানগরে এই কার্যক্রম শুরু হলো। ভ্রাম্যমাণ ট্রাক সেলের গাড়িতে মোট ৩৭টি খাদ্যপণ্য বিক্রি করা হবে। আর সাশ্রয়ী মূল্যে হওয়ায় প্রথম দিনই এসব পণ্য কিনতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এখানে ভিড় করেন।

প্রসঙ্গত, 'বসুন্ধরার পণ্য, ভোক্তার জন্য' এ স্লোগান দিয়ে গত রমজানে সাশ্রয়ী মূল্যে পণ্য পৌঁছে দিতে ৬৪ জেলায় বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের 'ট্রাক সেল' কার্যক্রম শুরু হয়েছিল। ঈদুল আজহাকে সামনে রেখে দেশের শীর্ষস্থানীয় এ শিল্প গ্রুপ আবারও এই বিশেষ কার্যক্রম শুরু করল।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মে ১৬, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।