ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার

ঢাকা: সাংবাদিকদের জন্য উন্মুক্ত হলো বাংলাদেশ ব্যাংক। একটি খবর প্রকাশকে কেন্দ্র করে গত মার্চের মাঝামাঝি হঠাৎ করে সাংবাদিকদের প্রবেশাধিবার বন্ধ করে দেন গর্ভনর আব্দুর রউফ তালুককার।

বিভিন্ন সময় আবেদন, নিবেদন ও সাংবাদিকদের কর্মসূচির পরও বাংলাদেশ ব্যাংকে প্রবেশাধিকার দেওয়া হয়নি। হাসিনা সরকারের পতনের পর নতুন রাজনৈতিক প্রেক্ষাপটে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশের নিষেধাজ্ঞা উঠে গেল।

মঙ্গলবার (৬ আগস্ট) কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে বৈঠকে ডেপুটি গভর্নর কাজী সাইদুর রহমান এ কথা জানান।

তিনি বলেন, কিছু সীমাবদ্ধতার কারণে আমরা বিভিন্ন অনিয়মের তথ্য প্রকাশ করতে পারিনি। তবে এখন আমরা সবই তুলে ধরব। আপনাদের আসা লাগবে না, আমরা আপনাদের কাছে পৌঁছে দেব।

নতুন সরকারের অপেক্ষায় আছি উল্লেখ করে কাজী সাইদুর রহমান বলেন, দেশের ইকোনমিক ক্ষতি হয় এমন সংবাদ আপনারা করবেন না। দেশের জন্য উপকার সেই নিউজ আপনারা অবশ্যই করবেন।

মানসিক দুর্বলতার কারণে মঙ্গলবার গভর্নর আব্দুর রউফ তালুকদার বাংলাদেশ ব্যাংকে আসেনি জানিয়ে ডেপুটি গভর্নর বলেন, গভর্নর আব্দুর রউফ তালুকদারের সঙ্গে আজ কথা হয়েছে, মানসিকভাবে তিনি অসুস্থ আছেন।

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর নুরুন নাহার, মো. খুরশিদ আলম, ড. মো. হাবিবুর রহমান ও নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. মেজবাউল হক।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।