ঢাকা, শনিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ৩১ আগস্ট ২০২৪, ২৫ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ডেলটা লাইফ ইন্স্যুরেন্সের গৌরব ফিরিয়ে আনার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
ডেলটা লাইফ ইন্স্যুরেন্সের গৌরব ফিরিয়ে আনার দাবি

ঢাকা: ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বিগত গৌরব ফিরিয়ে আনার দাবি জানিয়েছে প্রতিষ্ঠানটির প্রাক্তন কর্মকর্তা-কর্মচারী ও শেয়ারধারীরা।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক চেয়ারম্যান মঞ্জুরুর রহমান ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে প্রখ্যাত অডিট ফার্ম একনাবিন চার্টার্ড একাউন্ট্যান্টসের অডিট রিপোর্টে ৩ হাজার ৬৮৭ কোটি টাকার দুর্নীতি উদঘাটিত হয়েছে। দুর্নীতি দমন কমিশনে তদন্তাধীন ৬৩৮ কোটি টাকার দুর্নীতি ও মানি লন্ডারিংয়ের অভিযোগ রয়েছে। বর্তমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পতিত স্বৈরাচারের দোসর আওয়ামী লীগের সাবেক এমপি হাফিজ আহমেদ মজুমদার এবং দুর্নীতিবাজ সাবেক চেয়ারম্যান মঞ্জুরুর রহমান ও তার ছেলে জিয়াদ রহমান, স্ত্রী সুরাইয়া রহমান, মেয়ে আনিকা রহমান, সাইকা রহমান ও আদিবা রহমানকে আইন বহির্ভূতভাবে ভূয়া উদ্যোক্তা পরিচালক দেখিয়ে কোম্পানিতে সীমাহীন দুর্নীতি করেছেন।

বক্তারা আরও বলেন, কোম্পানির দুর্নীতি উদঘাটনের জন্য সরকার পরিচালিত অডিট রিপোর্ট তৈরিতে সহায়তা করেছেন এমন শতাধিক কর্মকর্তা-কর্মচারীকে বিদ্বেষমূলকভাবে চাকুরিচ্যুতি করা হয়েছে এবং অনেককে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে বিধায় তাদের পুনর্বহাল করতে হবে। ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের দুর্নীতিবাজ ও ভূয়া উদ্যোক্তা পরিচালকদের পরিচালনা পর্ষদ থেকে অপসারণ ও গ্রেপ্তার করতে হবে।

তারা বলেন, মঞ্জুরুর রহমান ডেলটা লাইফের হাজার হাজার কোটি টাকা চুরি করার বিষয়টি বিভিন্ন অডিট রিপোর্টে প্রকাশ পেয়েছে এবং পত্রিকায়ও ছাপা হয়েছে। তিনি ডেল্টা লাইফের টাকা চুরি করা ছাড়া কোনো উন্নয়নমূলক কাজ করেছেন, এমন নজির নাই। তার দুর্নীতির দোসর ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের প্রাক্তন চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এবং বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।

এ সময় বক্তারা দাবি জানান, ছাত্র-জনতার মহান বিপ্লবে অর্জিত অন্তর্বর্তী সরকার যেন উদ্যোক্তা পরিচালক ও কিছু সরকারি কর্মকর্তা নিয়ে স্বল্প সময়ের জন্য একটি অন্তর্বর্তী পরিচালনা বোর্ড গঠন করে ডেল্টা লাইফের বিগত গৌরব ফিরিয়ে আনে।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রাক্তন পরিচালক ড. সাদিকুর আর মালিক।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।