ঢাকা, শনিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ৩১ আগস্ট ২০২৪, ২৫ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান শরীফ জহীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান শরীফ জহীর

ঢাকা: বিশিষ্ট ব্যবসায়ী নেতা ও উদ্যোক্তা শরীফ জহীর ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি-র চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

শনিবার (৩১ আগস্ট) ইউসিবির কর্পোরেট অফিসে অনুষ্ঠিত পর্ষদ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পর্ষদ সভায় ব্যাংকের ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. সাজ্জাদ হোসেন। এ ছাড়া তরুণ শিল্পোদ্যোক্তা মো. তানভীর খান ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির প্রধান হয়েছেন মো. ইউসুফ আলী এবং অডিট কমিটির প্রধান হয়েছেন চার্টার্ড অ্যাকাউনটেন্ট ওবায়দুর রহমান।

ইউসিবির পরিচালনা পর্ষদের নবনির্বাচিত চেয়ারম্যান শরীফ জহীর একজন সিআইপি এবং বাংলাদেশে ব্যবসা ও শিল্প খাতে কর্পোরেট গভর্ন্যান্স প্রতিষ্ঠার অন্যতম পথপ্রদর্শক। তিনি পোশাক ও বস্ত্র খাতের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।  

এর আগে ২০১৩-২০২৫ মেয়াদে তিনি ইউসিবির ভাইস-চেয়ারম্যান হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি প্রখ্যাত শিল্পপতি, সমাজসেবক ও ইউসিবির অন্যতম উদ্যোক্তা মরহুম হুমায়ুন জহীরের পুত্র।

শরীফ জহীর ইউনিভার্সিটি অব টেক্সাস, অস্টিন, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে অর্থনীতি ও অর্থশাস্ত্রে বিএসসি ডিগ্রি অর্জন করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।