ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বেতনের জন্য রাজধানীতে সড়কে অবস্থান পোশাক শ্রমিকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
বেতনের জন্য রাজধানীতে সড়কে অবস্থান পোশাক শ্রমিকদের

ঢাকা: বকেয়া বেতন আদায়ের দাবিতে রাজধানীতে সড়কে অবস্থান নিয়েছেন যমুনা ফ্যাশনওয়্যার লিমিটেড নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা। তাদের দাবি, আজকের মধ্যে বকেয়া বেতন পরিশোধ করতে হবে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় রাজধানীর শিয়ালবাড়ী এলাকায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন আন্দোলনরত শ্রমিকরা।

ওই কারখানার একাধিক শ্রমিক বলেন, গত আগস্ট মাসের বেতন ১৫ সেপ্টেম্বর পরিশোধ করার কথা ছিল। মালিকপক্ষ এখন পর্যন্ত পরিশোধ করতে পারেনি। বাধ্য হয়ে আজকে আমরা (শ্রমিকরা) গার্মেন্টসের ভেতরে কাজ বন্ধ করে বসেছিলাম। পরে বেতন আদায়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করি। আজকের মধ্যে বকেয়া বেতন পরিশোধ করতে হবে।  

এ বিষয়ে রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাম্মেল হক বাংলানিউজকে বলেন, রূপনগরের শ্রমিকরা বকেয়া বেতন ও বিভিন্ন সুবিধার দাবিতে সড়ক অবরোধ করেছিলেন। এখন শিয়ালবাড়ী মূল সড়ক ছেড়ে দিয়ে রাস্তার পাশে বসে আছেন আন্দোলনরত শ্রমিকরা।  

তিনি আরও বলেন, সকাল সোয়া ৯টা থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখেন। তবে তারা কোনো অপ্রীতিকর ঘটনা বা কোনো ভাঙচুর করেননি। তাদের বুঝিয়ে কারখানায় পাঠানোর চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
এমএমআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।