ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে রিসার্চ বুটক্যাম্প অনুষ্ঠিত 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, মে ১৩, ২০২৪
শাবিপ্রবিতে রিসার্চ বুটক্যাম্প অনুষ্ঠিত 

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যারিয়ার বিষয়ক সংগঠন ’সাস্ট ক্যারিয়ার ক্লাবের’ উদ্যোগে ‘স্কুল অব রিসার্চ ডেভেলপমেন্ট’-এর অধীনে সাস্টসিসি রিসার্চ বুটক্যাম্প ১.০ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ মে) সংগঠন থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, উচ্চশিক্ষা ও গবেষণা বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়েছে। এতে  আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড নেশনস অফিস ফর ডিস-আরমামেন্ট অ্যাফেয়ার্সের ফেলো ইউশা আরাফ এবং  ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটির টিচিং অ্যাসিসটেন্ট সাকিব মাহমুদ।  

সেমিনারে ইউশা আরাফ রিসার্চ বিষয়ক বিভিন্ন খুঁটিনাটি বিষয় শিক্ষার্থীদের সঙ্গে শেয়ার করেন। এছাড়া সাকিব মাহমুদ রিসার্চ পেপার পড়ার প্রয়োজনীয়তা, কীভাবে ফান্ডিং পাওয়া যায় তার দিকনির্দেশনা এবং উচ্চশিক্ষায় আগ্রহী ছাত্রদের নানা প্রশ্নের উত্তর দেন।

সেমিনারে উপস্থিত ছিলেন ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা ও ফুড ইঞ্জিনিয়ার অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো মোজাম্মেল হক ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ফুড ইঞ্জিনিয়ার অ্যান্ড টি টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. মনির হোসেন উপস্থিত ছিলেন।

এ সময় সংগঠনটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মো মোজাম্মেল হক সাস্ট ক্যারিয়ার ক্লাবের সাফল্য কামনা করেন এবং শিক্ষার্থীদের সহায়ক এমন সব প্রোগ্রাম আয়োজন করার জন্য ধন্যবাদ জানান।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।