ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

শিক্ষা

সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে পাবিপ্রবির ছাত্রকে পেটানোর অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে পাবিপ্রবির ছাত্রকে পেটানোর অভিযোগ 

পাবনা: রুমের দরজা খোলাকে কেন্দ্র্র করে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের মাস্টার্স শেষবর্ষের এক শিক্ষার্থীকে পিটিয়ে আহত করে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে সাবেক ছাত্রলীগ নেতা রাছেল হোসেন রিয়াদের বিরুদ্ধে।  

রোববার (১৪ জুলাই) মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান হলে এ ঘটনা ঘটে।

 

আহত ওই শিক্ষার্থীকে রাতেই পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।  

বিষয়টি নিয়ে জরুরি ভিত্তিতে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আহত ওই শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালের অর্থপেডিক্স বিভাগ থেকে ইএনটি বিভাগে স্থানান্তর করা হয়েছে। আহত শিক্ষার্থীর নাক, গলা, মুখ ও মাথায় আঘাত লেগেছে।  

অভিযুক্ত সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে এর আগেও ক্যাম্পাস ও হলে বেশ কিছু সাধারণ শিক্ষার্থীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ রয়েছে।

ঘটনার বিষয়ে আহত শিক্ষার্থী গোলাম কিবরিয়া বলেন, রাতে হলের দরজা খোলাকে কেন্দ্র করে রুমের বড় ভাই আমাকে জুতা দিয়ে পিটিয়েছেন। এমনটা এর আগেও তিনি বেশ কিছু হলের সাধারণ শিক্ষর্থীদের সঙ্গে করেছেন। তার ভয়ে কেউ কথা বলতে সাহস করে না। আমাকে মেরে হল থেকে আমার সমস্ত কিছু বাইরে ফেলে দিয়েছেন। আমরা সাধারণ শিক্ষার্থীরা চরম আতঙ্কে রয়েছি, কখন কি করে।  

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. কামাল হোসেন বলেন, রাতের ঘটনাটি আমি সকালে এসে জানতে পারি। সঙ্গে সঙ্গে হলের দায়িত্বরত শিক্ষককে সঙ্গে নিয়ে হাসপাতালে গিয়ে তাকে দেখে এসেছি। তুচ্ছ ঘটনায় এ রকম করাটা ঠিক হয়নি। আমরা সবার সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থা নেব।
 
হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. হাসানুজ্জামান বলেন, ছেলেটা আহত অবস্থায় রাতে হাসপাতালে ভর্তি হয়। আমরা সমস্ত কিছু পরীক্ষা করে দেখেছি। বর্তমানে স্বাভাবিক রয়েছে সে। মাথায় নাকে মুখে আঘাত পেয়েছে। চিকিৎসা চলছে, আশা করছি ঠিক হয়ে যাবে।

অভিযুক্ত যুবকের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।