ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ববিতে গ্রাফিতি এঁকে শিক্ষার্থীদের প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
ববিতে গ্রাফিতি এঁকে শিক্ষার্থীদের প্রতিবাদ

বরিশাল: কোটা সংস্কার আন্দোলনে পুলিশ, ছাত্রলীগ, যুবলীগের হামলা, গুম-হত্যার বিচার, ক্যাম্পাস খুলে দেওয়া ও মামলা প্রত্যাহারের দাবিতে গ্রাফিতি এঁকে প্রতিবাদ জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আন্দোলনকারী শিক্ষার্থীরা।

রোববার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় নানা গ্রাফিতি অঙ্কনের মাধ্যমে এ প্রতিবাদ কর্মসূচি পালন করেন তারা।

গ্রাফিতি অঙ্কনে তার মৃত আবু সাঈদসহ বিভিন্ন বিষয়বস্তু তুলে ধরেন। পাশাপাশি দেওয়াল লিখনে শিক্ষার্থীরা লেখেন— ‘এই মৃত্যু উপতক্যা আমার দেশ না। ’, ‘একি সভ্যতা নাকি সব ভোঁতা?’, ‘মাথা উঁচু রাখাই নিয়ম!’ ‘রাষ্ট্রযন্ত্র না গণতন্ত্র’।

দেওয়ালে লিখন সম্পর্কে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, শিক্ষার্থীদের ওপর যতই অত্যাচার হোক না কেন, ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের দমিয়ে রাখা যাবে না। এতে সারা দেশে শিক্ষার্থী ও সাধারণ মানুষের ওপর চলমান বর্বরতার প্রতিবাদে আমরা গ্রাফিতি অঙ্কন কর্মসূচি পালন করছি।

এদিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের সমন্বয়ক সুজয় বিশ্বাস শুভ জানিয়েছেন পরবর্তী করণীয় নিয়ে সংগঠকেরা নিজেদের মতামত জানাবে।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।