ঢাকা, শুক্রবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

শিক্ষা

খুবিতে শিক্ষা কার্যক্রম শুরু ১৮ আগস্ট

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
খুবিতে শিক্ষা কার্যক্রম শুরু ১৮ আগস্ট

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) একাডেমিক প্রধানদের সঙ্গে মতবিনিময় করেছেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেল ৫টায় শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ খুলে দিয়ে শিক্ষা কার্যক্রম শুরু করার ব্যাপারে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার নির্দেশনা সংবলিত পত্র নিয়ে আলোচনা করা হয়। এছাড়া সভায় আগামী ১৮ আগস্ট (রোববার) থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম শুরুর সিদ্ধান্ত গৃহীত হয়। সভার শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের সুস্থতা কামনা করা হয়।

সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। সভা সঞ্চালনা করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।  

এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্ট ও বিভিন্ন বিভাগের পরিচালকরা।

এদিকে রাত ৮টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের জরুরি সভা উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।  

সভায় স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণির ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের (২৩ ব্যাচ) ২য় বর্ষের ১ম টার্ম, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম বর্ষের ২য় টার্ম এবং ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে মাস্টার্স ২য় টার্মের একাডেমিক ক্যালেন্ডার অনুমোদন দেওয়া হয়।

প্রণীত একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী, আগামী ১৮ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত চলবে কোর্স রেজিস্ট্রেশন কার্যক্রম, ক্লাস ২৫ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ২১ নভেম্বর পর্যন্ত, পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতিমূলক ছুটি (পিএল) ২২ নভেম্বর থেকে ০৩ ডিসেম্বর পর্যন্ত এবং পরীক্ষা গ্রহণ ০৪ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত। পূজার ছুটি ০৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বহাল রাখা হয়। এছাড়া পূর্ব নির্ধারিত শীতকালীন ছুটি (২৬, ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর) রহিত করা হয়। প্রয়োজনে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে শিক্ষকরা অনলাইনেও ক্লাস পরিচালনা করতে পারবেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।