ঢাকা, শুক্রবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

শিক্ষা

ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি নাসির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি নাসির ফেনী ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের নতুন সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) নাসির উদ্দিন আহমেদ

ফেনী: শিক্ষার্থীদের আন্দোলনের মুুখে ফেনী ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের কমিটি ভেঙে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) ইউনিভার্সিটি কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে বুধবার (১৪ আগস্ট) রাতে বোর্ডের জরুরি মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্রে জানা যায়, ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত বোর্ড অব ট্রাস্টিজের সদস্যরা জুম মিটিং করেন। বর্তমান সভাপতি ও সদ্য বিলুপ্ত সংসদের সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের সভাপতিত্বে সভায় ট্রাস্টি সদস্য ছাড়াও উপাচার্য প্রফেসর ড. জামাল উদ্দিন আহমেদ ও ট্রেজারার প্রফেসর তায়বুল হক অংশ নেন।  

সভার এক পর্যায়ে বর্তমান ট্রাস্টি বোর্ডের কমিটি ভেঙে দিয়ে পুর্নগঠন করার সিদ্ধান্ত হয়। নতুন কমিটির সভাপতি হয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) নাসির উদ্দিন আহমেদ। শিল্পোদ্যোক্তা নুরুন নেওয়াজ সেলিমকে ভাইস চেয়ারম্যান করা হয়েছে। সদস্য সচিব পদে ডা. তবারক উল্যাহ চৌধুরী অপরিবর্তিত রয়েছেন।

উপাচার্য প্রফেসর ড. জামাল উদ্দিন আহমেদ বলেন, ইউনিভার্সিটি প্রশাসন আলাপ-আলোচনা করে শিক্ষার্থীদের অপর ১৪ দফা দাবি পূরণেরও সিদ্ধান্ত নেয়।  

এর আগে মঙ্গলবার দুপুরে ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের কমিটি ভেঙে দেওয়া এবং বৈষম্যবিরোধী আন্দোলনে হামলায় অংশগ্রহণকারী, বিরোধিতাকারী ও হামলায় সহযোগিতা করা শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। একইসঙ্গে তারা ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এসএইচডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।