ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

শিক্ষা

আন্দোলনের মুখে বাগেরহাট নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষের পদত্যাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
আন্দোলনের মুখে বাগেরহাট নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষের পদত্যাগ

বাগেরহাট: শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদ ছেড়েছেন বাগেরহাট নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ (নার্সিং ইনস্ট্রাক্টর ইনচার্জ) মনোয়ারা বেগম।  

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে বাগেরহাট ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার সমাদ্দারের কাছে দায়িত্ব হস্তান্তর করেন তিনি।

নতুন কাউকে নিয়োগ দেওয়ার আগ পর্যন্ত এ পদে নার্সিং ইনস্ট্রাক্টর কণিকা মিস্ত্রি দায়িত্ব পালন করবেন। আর নতুন কোথাও পদায়ন না করা পর্যন্ত মনোয়ারা বেগম এ প্রতিষ্ঠানে ইনস্ট্রাক্টর হিসেবে থাকবেন।

বৃহস্পতিবার ( ১৫ আগস্ট) সকাল থেকে ইনস্টিটিউটের  অধ্যক্ষ  মনোয়ারা বেগমের পদত্যাগসহ নানা দাবিতে শিক্ষার্থীরা মুনিগঞ্জস্থ নার্সিং ইনস্টিটিউটের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন। বাগেরহাটের সিভিল সার্জনকে বিষয়টি জানান। পরে দুপুর নাগাদ বাগেরহাট প্রেস ক্লাবের সামনে জড়ো হয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন।
মনোয়ারা বেগমের পদত্যাগে স্বস্তি প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।  
তারা জানান, অধ্যক্ষ মনোয়ারা বেগম যোগদানের পর থেকে নানা অনিয়ম দুর্নীতি করে আসছেন। শিক্ষার্থীদের উপ-বৃত্তির টাকা মেরে দেওয়া, হোস্টেলের খাবারে অনিয়ম, প্রাক্টিক্যাল পরীক্ষায় কম নম্বর দেওয়ার ভয় দেখানো, ভাউচার বাণিজ্যের মাধ্যমে টাকা লুটসহ নানা অপকর্ম করে আসছিলেন তিনি। এতদিন আমরা ভয়ে মুখ খুলতে পারিনি।  

মারিয়া আক্তার মিষ্টি নামে তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন, আমরা অধ্যক্ষ মনোয়ারা পদত্যাগ করায় প্রতিষ্ঠানে স্বস্তি ফিরে এসেছে। সবাই খুশি হয়েছে।

শাকিল আহমেদ নামের আরেক শিক্ষার্থী বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে তিনি পদত্যাগ করেছেন। এখন অতিদ্রুত পূর্ণাঙ্গ অধ্যক্ষ (নার্সিং ইনস্ট্রাক্টর ইনচার্জ) চাই আমরা। যাতে প্রতিষ্ঠান ভালোভাবে চলে।

বাগেরহাট ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার সমাদ্দার বলেন, নার্সিং ইনস্টিটিউট নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের স্বতন্ত্র একটি প্রতিষ্ঠান। আমরা অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।  

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।