ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

রাজনীতিমুক্ত হলো সরকারি রাজেন্দ্র কলেজের ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
রাজনীতিমুক্ত হলো সরকারি রাজেন্দ্র কলেজের ক্যাম্পাস রাজনীতিমুক্ত হলো সরকারি রাজেন্দ্র কলেজের ক্যাম্পাস

ফরিদপুর: রাজনীতিমুক্ত হলো দক্ষিণবঙ্গের অন্যতম বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের ক্যাম্পাস। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা-কর্মীদের দাবির মুখে কলেজ কর্তৃপক্ষ ক্যাম্পাসটিকে সম্পূর্ণ দলীয় রাজনীতিমুক্ত ঘোষণা করেছেন।

একই সঙ্গে কলেজ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়েছে, যেখানে লেখা রয়েছে ‘সর্বদলীয় রাজনীতিমুক্ত ক্যাম্পাস’, ‘এ শিক্ষাঙ্গণ রাজনীতি ও সন্ত্রাসমুক্ত’।

এ বিষয়ে ফরিদপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়কারী আবরার নাদিম ইতু বাংলানিউজকে বলেন, আমাদের প্রিয় এ শিক্ষাঙ্গণ পুরোপুরি রাজনীতিমুক্ত ঘোষণা করা হয়েছে। এখানে কোনো দলীয় লেজুড়বৃত্তি ও সন্ত্রাসী কার্যক্রম চলবে না। পড়ালেখার পরিবেশটা ভালো রাখতে ও ছাত্রদের নির্ভয়ে আর অবাধ পরিবেশ তৈরির লক্ষ্যে আমাদের এই উদ্যোগ।

দলীয় রাজনীতিমুক্ত ঘোষণার বিষয়টি নিশ্চিত করে সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর রমা সাহা বাংলানিউজকে বলেন, সাধারণ ছাত্র-ছাত্রীদের দাবির পরিপ্রেক্ষিতে কলেজের একাডেমিক কাউন্সিলে বিষয়টি পাস হওয়ায় পর রেজুলেশনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের দাবি গৃহীত হয়। পরে কলেজ ক্যাম্পাস সর্বদলীয় রাজনীতিমুক্ত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ