ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ড. মাহবুবর রহমান রাবির নতুন প্রক্টর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
ড. মাহবুবর রহমান রাবির নতুন প্রক্টর ড. মো. মাহবুবর রহমান

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. শেখ সাদ আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে।

ওই অফিস আদেশ অনুযায়ী, ড. মাহবুবর রহমান শনিবার (৭ সেপ্টেম্বর) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন।

ড. মাহবুবর রহমান ১৯৯৩ সালে পাবনার কাশিনাথপুর আব্দুল লতিফ হাইস্কুল থেকে এসএসসি এবং ১৯৯৫ সালে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। এরপর রাবি থেকে ১৯৯৯ সালে স্নাতক ও ২০০০ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন।  

২০১১ সালে ফ্রান্সের ইউনিভার্সিটি অব লিয়ন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ২০১৬ সালে বেলজিয়ামের ইউনিভার্সিটি অব ঘণ্টা থেকে পোস্টডক সম্পন্ন করেন তিনি।

২০০৪ সালে তিনি রাবির রসায়ন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

এরপর ২০০৭ সালে সহকারী অধ্যাপক, ২০১২ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৭ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। এছাড়া তিনি ২০২০ সালের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রের ক্লেমসন ইউনিভার্সিটিতে ফুলব্রাইট ভিজিটিং স্কলার ছিলেন।

এর আগে আওয়ামী লীগ সরকারের পতনের পর সদ্য সাবেক প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক গত ৭ আগস্ট পদত্যাগ করেন। তারপর থেকে এই পদটি শূন্য ছিল।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২৪
এসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।