ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

সাংবাদিকরা আয়নার মতো, আমরা তাদের চোখে দেখি: ইসি রাশেদা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
সাংবাদিকরা আয়নার মতো, আমরা তাদের চোখে দেখি: ইসি রাশেদা

নীলফামারী: আমাদের এতোগুলো সিসিটিভি ক্যামেরা নেই যে সারা দেশের খবর নিতে পারবো। সাংবাদিকরা হলো সিসিটিভি ক্যামেরা।

তাদের চোখ দিয়ে আমরা দেখি বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রার্থী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

তিনি বলেন, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচন আমাদের একার পক্ষে সামলানো সম্ভব না।

গণমাধ্যম আয়নার মতো। সেই আয়নায় আমরা সবকিছু দেখি। সাংবাদিকরা সহযোগিতা না করলে আমাদের একার পক্ষে কাজ করা কঠিন হয়ে যাবে এই নির্বাচনে।

তিনি বলেন, সাংবাদিকরা সিসিটিভি ক্যামেরা এবং নির্বাচনেও সিসিটিভির মতো কাজ করবে। আমরা যেন আপনাদের মাধ্যমে আয়নার মতো দেখতে পারি কোথায় কি সমস্যা হচ্ছে। ভোটের দিন সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন সাংবাদিকরা। এসময় তিনি ভোটারদের ভোটকেন্দ্রে আসার আহ্বান জানান।

তিনি আরও বলেন, ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। আমরা ইতোমধ্যে সে পরিবেশ তৈরি করেছি। সুষ্ঠু নির্বাচন আয়োজন করার জন্য আমরা প্রস্তুত আছি।

ভোটারদের নির্ভয়ে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়ে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, এজন্য প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচন কমিশন উৎসবমুখর, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ এবং নিরপেক্ষভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্নে বদ্ধপরিকর।  

জেলা প্রশাসক ও জেলা রিটাইর্নিং কর্মকর্তা পঙ্কজ ঘোষের সভাপতিত্বে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আবু জাফর, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আজিজুল ইসলাম, জেলা পুলিশ সুপার গোলাম সবুর, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার এম রাশেদুল হক, সহকারী রিটানিং কর্মকর্তা ও প্রার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।