ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

ভোটারের টিসিবি কার্ড জব্দের অভিযোগে রাসিক প্যানেল মেয়র আটক 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ভোটারের টিসিবি কার্ড জব্দের অভিযোগে রাসিক প্যানেল মেয়র আটক  রাজশাহী সিটি করপোরেশন প্যানেল মেয়র-১ নিযাম-উল-আজিম

রাজশাহী: যৌথবাহিনীর হাতে আটক হয়েছেন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) প্যানেল মেয়র-১ নিযাম-উল-আজিম। তিনি মহানগরীর ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর।

 

ভোটারের টিসিবি কার্ড জব্দের অভিযোগে শনিবার (৬ জানুয়ারি) গভীর রাতে মহানগরীর সাগরপাড়া এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করেছে যৌথবাহিনী। বর্তমানে তিনি র‍্যাবের হেফাজতে রয়েছেন বলে জানা গেছে।

জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে দেওয়ার কথা রয়েছে।

তার বিরুদ্ধে ভোটারদের টিসিবির কার্ড নিয়ে রেখে পছন্দের প্রার্থীর জন্য ভোট নেওয়ার চেষ্টা অভিযোগ রয়েছে। কাউন্সিলর নিযাম-উল-আজিম রাজশাহী-২ (সদর) আসনের নির্বাচনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার (কাঁচি) পক্ষে কাজ করছিলেন বলে অভিযোগ রয়েছে।

র‍্যাব-৫ এর রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন, রাজশাহীর ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম-উল-আজিমের ব্যাপারে অভিযোগ আসে, তিনি পছন্দের প্রার্থীর জন্য ভোট নিতে ভোটারদের টিসিবি কার্ড জব্দ করে রেখেছেন। তার পছন্দের প্রার্থীকে ভোট না দিলে টিসিবি কার্ড বাতিল করা হবে বলে সংশ্লিষ্টদের হুমকি দিয়েছেন। এ ব্যাপারে শনিবার তাকে সতর্ক করা হয়। কিন্তু তিনি টিসিবি কার্ড ফেরত দেননি। তাই রাতে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে যৌথবাহিনী তার বাসায় অভিযান চালায়। এ সময় তাকে আটক করা হয়। তিনি র‍্যাবের হেফাজতেই আছেন।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানাও রাসিক প্যানেল মেয়রকে আটকের তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, শনিবার দিনগত রাত ১২টা থেকে যৌথবাহিনীর এই বিশেষ অভিযান শুরু হয়। পরে রাত ৩টার দিকে অভিযান শেষ হয়। অভিযান শেষের দিকে কাউন্সিলর নিযামকে আটক করা হয়। তার বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তাকে র‍্যাব হেফাজতে রাখা হয়েছে। এই ঘটনায় তদন্ত চলছে। অভিযোগ চূড়ান্তভাবে প্রমাণিত হলে তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এসএস/এসএএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।