ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘কোনো দলকে জোর করে নির্বাচনে আনার ক্ষমতা কমিশনের নেই’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, মে ২৬, ২০২৪
‘কোনো দলকে জোর করে নির্বাচনে আনার ক্ষমতা কমিশনের নেই’ রাশেদা সুলতানা

দিনাজপুর: রাজনৈতিক কোনো দলকে জোর করে নির্বাচনে আনার ক্ষমতা নির্বাচন কমিশনের (ইসি) নেই মন্তব্য করেছেন কমিশনার রাশেদা সুলতানা।  

রোববার (২৬ মে) রোববার সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, দেশে ৪৪টি নিবন্ধিত রাজনৈতিক দল আছে। প্রত্যেকটি দলের স্বাধীনতা আছে নির্বাচনে অংশ নেওয়া, না নেওয়া। সেখানে কারও হস্তক্ষেপ করার ক্ষমতা নেই। তবে ইসি সব সময় চায় নির্বাচনে সব দল আসুক। কিন্তু বর্তমানে যে পরিস্থিতি চলছে, তা দূর করার ক্ষমতা কমিশনের হাতে নেই। এটা রাজনৈতিক ভাবে হয়েছে এবং রাজনৈতিকভাবেই শেষ হবে। আমাদের শেষ করে দেওয়ার মতো কোনো সুযোগ নেই। আমরা সব সময় বিভিন্ন আহ্বান জানিয়েছি যাতে নির্বাচনে অংশ নেয়।  

তিনি আরও বলেন, আমরা রাজনৈতিক দলগুলোকে ডাকছি, কিন্তু তারা আসছে না। তাদের জোর করে এনে বসানো এটার কোনো সুযোগ বা ক্ষমতা কমিশনের নেই। তবে কেউ যদি নির্বাচনে অংশ নিতে চায় তাহলে তাদের আমরা স্বাগতম জানাব।  

মতবিনিময় সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক (ডিসি) শাকিল আহমেদ, পুলিশ সুপার (এসপি) শাহ ইফতেখার আহমেদ, উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।