ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

এনআইডি সেবা: সশরীরে উপস্থিতদের সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
এনআইডি সেবা: সশরীরে উপস্থিতদের সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে

ঢাকা: জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংক্রান্ত কোনো সেবা নিতে নির্বাচন অফিসে সশরীরে উপস্থিত নাগরিকদের সর্বোচ্চ গুরুত্ব দিতে মাঠ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (১৩ আগস্ট) নির্দেশনাটি সকল মাঠ কর্মকর্তাদের পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এনআইডি শাখার সহকারী পরিচালক ফৌজিয়া সিদ্দিক।

 

এতে বলা হয়েছে, জাতীয় পরিচয়পত্র সেবা সংক্রান্ত কার্যক্রমে যে সকল সেবা প্রত্যাশী অফিসে উপস্থিত হন, তাদেরকে সর্বোচ্চ গুরুত্ব সহকারে সেবা দান নিশ্চিত করার জন্য মাঠ পর্যায়ে সকল কর্মকর্তাকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এছাড়া আরেক নির্দেশনায় বলা হয়েছে, ভোটাররা সংশোধনের আবেদন করার পর ক্যাটাগরি প্রদানকারী কর্মকর্তা কর্তৃক ক্যাটাগরি
করার পূর্ব পর্যন্ত কোনো আবেদনের অ্যাকশনে গিয়ে স্ট্যাটাস (সফটওয়্যারে) পরিবর্তন না করার জন্য মাঠ পর্যায়ের সকল কর্মকর্তাদের অনুরোধ করা হলো।

কর্মকর্তারা জানিয়েছেন, এনআইডি আবেদনের ধরনের ওপর ভিত্তি করে কয়েকটি ক্যাটাগরিতে ভাগ করা হয়। এক্ষেত্রে কম জটিল আবেদনগুলো অধস্তন কর্মকর্তারা এবং অধিক জটিল আবেদনগুলো ঊর্ধ্বতন কর্মকর্তারা নিষ্পত্তি করে থাকেন।  

এজন্য এনআইডি আবেদন নিষ্পত্তিকরণে ক্যাটাগরিকরণ খুব গুরুত্বপূর্ণ বিষয়। তাই ওই নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৩,২০২৪
ইইউডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।