ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

ভোটার স্থানান্তর কার্যক্রম চালুর নির্দেশ ইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
ভোটার স্থানান্তর কার্যক্রম চালুর নির্দেশ ইসির

ঢাকা: বিভিন্ন নির্বাচনের কারণে যেসব উপজেলায় ভোটার স্থানান্তর কার্যক্রম তথা জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) ঠিকানা স্থানান্তর কার্যক্রম বন্ধ ছিল, তার ফের চালু করার জন্য মাঠ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২৮ আগস্ট) এমন নির্দেশনাটি মাঠ কর্মকর্তাদের পাঠিয়েছেন ইসির সিনিয়র সহকারী সচিব মো. নাসির উদ্দিন চৌধুরী।

নির্দেশনায় বলা হয়েছে, ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে ভোটকেন্দ্র চূড়ান্তকরণ ও ভোটার তালিকা চূড়ান্তকরণের নিমিত্ত মাঠপর্যায়ে ভোটার স্থানান্তর কার্যক্রম ১ এপ্রিল পত্রের মাধ্যমে বন্ধ রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল। স্থগিত করা আটটি উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনসহ অন্যান্য স্থগিত করা নির্বাচন সংশ্লিষ্ট উপজেলা/থানায় মাঠ পর্যায়ে ভোটার স্থানান্তর কার্যক্রম চালুকরণের জন্য নির্বাচন কমিশন অনুমোদন দিয়েছে।

বর্ণিতাবস্থায়, স্থগিত করা আটটি উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনসহ অন্যান্য স্থগিত করা নির্বাচন সংশ্লিষ্ট উপজেলা/থানায় ভোটার স্থানান্তরের আবেদন পরীক্ষান্তে সঠিক হলে আগের ন্যায় দ্রুততম সময়ে ভোটার স্থানান্তর কার্যক্রম সম্পন্নের জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।