ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

সহকারী উপজেলা নির্বাচন অফিসার্স অ্যাসোসিয়েশনের কমিটি গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
সহকারী উপজেলা নির্বাচন অফিসার্স অ্যাসোসিয়েশনের কমিটি গঠন

ঢাকা: নির্বাচন কমিশনে (ইসি) কর্মরত সহকারী উপজেলা বা থানা নির্বাচন অফিসাররা তাদের অ্যাসোসিয়েশনের নির্বাচিত কমিটি গঠন করেছেন।

রোববার (১ সেপ্টেম্বর) ইসির জনসংযোগ শাখার পরিচালক মো. শরিফুল আলম গণমাধ্যমকে এ তথ্য জানান।

কমিটি গঠনের রেজ্যুলুশনে বলা হয়েছে, গত ২৭ আগস্ট সহকারী উপজেলা/থানা নির্বাচন অফিসার্স এসোসিয়েশন (বিসিএস নন-ক্যাডার) এর নির্বাচন আয়োজনের জন্য ৭ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এ আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন মো. জুয়েল (আহ্বায়ক), সোহাগ মিয়া, মো. প্রিন্স মাহমুদ, মোহাম্মদ নাছের নাফিস, মো. আসাদুজ্জামান, সাইফুল্লাহ খালেদ সাইফুন ও রাজিয়া ফেরদৌস (সদস্য সচিব)।

 ২৭ আগস্ট এ আহ্বায়ক কমিটি বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ে কর্মরত ‘সহকারী উপজেলা/থানা নির্বাচন অফিসার্স অ্যাসোসিয়েশন (বিসিএস নন-ক্যাডার)’ গঠন করার জন্য ভোটের মাধ্যমে একটি কেন্দ্রীয় কমিটি গঠনের ব্যাপারে মত প্রকাশ করেন। সে অনুযায়ী যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে ২৯ আগস্ট বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ে কর্মরত সহকারী উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তাদের (বিসিএস নন-ক্যাডার) স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে (২০৬ জন কর্মকর্তাদের মধ্যে ১৭৫ জন ভোটাধিকার প্রয়োগ করেন) অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হয়।

ওই অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ফলাফলের ভিত্তিতে ১০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।  

কমিটির সভাপতি হিসেবে উত্তরা থানার সহকারী নির্বাচন কর্মকর্তা মু. মাহবুব হাসান ও সাধারণ সম্পাদক হিসেবে গাজীপুর সদর  সহকারী উপজেলা নির্বাচন কর্মকর্তা সায়মন আফরোজ নির্বাচিত হয়েছেন।

এ কমিটির মেয়াদ হচ্ছে দুই বছর। কেন্দ্রীয় কমিটির সদস্য সংখ্যা প্রয়োজন অনুসারে বাড়ানো যাবে। কেন্দ্রীয় কমিটি দ্রুত সময়ের মধ্যে অ্যাসোসিয়েশনের জন্য একটি গঠনতন্ত্র তৈরি করবে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
ইইউডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।