ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

অভিনেতা স্টুয়ার্ট মার্গোলিন আর নেই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
অভিনেতা স্টুয়ার্ট মার্গোলিন আর নেই স্টুয়ার্ট মার্গোলিন

মার্কিন অভিনেতা এবং নির্মাতা স্টুয়ার্ট মার্গোলিন আর নেই। সোমবার (১২ ডিসেম্বর) মারা গেছেন তিনি।

মৃত্যুর সময় এই অভিনেতার বয়স হয়েছিল ৮২ বছর। মৃত্যুকালে স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন তিনি।

স্টুয়ার্ট মার্গোলিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে তার পরিবার। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, দীর্ঘদিন ধরেই অগ্ন্যাশয় ক্যান্সারে ভুগছিলেন এই অভিনেতা।

১৯৪০ সালে জন্ম নেওয়া স্টুয়ার্ট মার্গোলিন মাত্র ৮ বছর বয়স থেকেই অভিনয় জীবন শুরু করেন। ষাটের দশকের শুরু থেকে এই শতাব্দী পর্যন্ত টেলিভিশনের জনপ্রিয় মুখ ছিলেন মার্গোলিন। কয়েক ডজন শো’তে অভিনয়ের পাশাপাশি বিভিন্ন টিভি সিনেমায় অভিনয় করেছেন তিনি।  

দীর্ঘ অভিনয় জীবনে জনপ্রিয় টিভি নাটকসহ ‘ডেথ উইশ’, ‘এর্বিট্রেজ’, ‘কেলিস হিরোস’-এর মতো জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেছেন স্টুয়ার্ট মার্গোলিন।  

‘দ্য রকফোর্ড ফাইলস’-এ অভিনয়ের জন্য ১৯৭৯ এবং ১৯৮০ সালে পর পর দুইবার এমি অ্যাওয়ার্ড জিতেছিলেন স্টুয়ার্ট মার্গোলিন। সিরিজটিতে জেমস গার্নারের ব্যক্তিগত গোয়েন্দার চরিত্রে অভিনয় করেছিলেন এই অভিনেতা।

পর্দার পেছনেও কাজ করেছেন স্টুয়ার্ট মার্গোলিন। ‘দ্য রকফোর্ড ফাইলস’, ‘দ্য লাভ বোট’, ‘টাচড বাই অ্যান অ্যাঞ্জেল’সহ বেশ কয়েকটি সিরিজের বিভিন্ন এপিসোড পরিচালনা করেছেন তিনি। ১৯৮৭ সালে টেড বেসেল ‘দ্য ট্রেসি উলম্যান শো’ পরিচালনার জন্য এমি মনোনয়ন পেয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।