ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

বিনোদন

‘মহীনের ঘোড়াগুলি’র তাপসের চিকিৎসায় ঢাকায় কনসার্ট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জুন ২০, ২০২৩
‘মহীনের ঘোড়াগুলি’র তাপসের চিকিৎসায় ঢাকায় কনসার্ট তাপস দাস

‘তবুও কিছুই যেন ভালো যে লাগে না কেন...’। সত্যিই কিছু ভালো লাগছে না ‘মহীনের ঘোড়াগুলি’র ভক্তদের।

কারণ অসুস্থ এই গানটির জনক তাপস দাস অর্থাৎ বাপি দা।

১৯৭৬ সালে কলকাতায় প্রতিষ্ঠিত প্রথম বাংলা স্বাধীন রক ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’। গৌতম চট্টোপাধ্যায়, বিশ্বনাথ চট্টোপাধ্যায়, প্রদীপ চট্টোপাধ্যায়, রঞ্জন ঘোষাল, এব্রাহাম মজুমদার, তাপস দাস ও তপেশ বন্দ্যোপাধ্যায়- এই সাতজন সঙ্গীতশিল্পীকে নিয়ে প্রতিষ্ঠিত হয় সঙ্গীতদলটি।

সত্তর থেকে নব্বইয়ের দশকে আধুনিক বাংলা গানের ধরন বদলে দিয়েছিলো তারা। এই দলের সবচেয়ে পুরনো সদস্যদের একজন তাপস দাস। যিনি সবার কাছে বাপী দা নামেই পরিচিতি। তিনি ভালো নেই।

৬৮ বছর বয়সী তাপস দাস বাপী দুরারোগ‍্য ক‍্যান্সারে আক্রান্ত। তার চিকিৎসার সহায়তায় এবার এগিয়ে এল মহীনের ঘোড়াগুলি’র বাংলাদেশি ভক্তরা। দেশের শিল্পীদের উদ্যোগে আয়োজন করা হয়েছে ‘ভালোবাসি জ্যোৎস্নায়’ শীর্ষক কনসার্ট।

জানা গেছে, অনুষ্ঠিত হবে আগামী ১৪ জুলাই ঢাকার আগারগাঁওতে অবস্থিত মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে। আর এই কনসার্ট থেকে প্রাপ্ত অর্থ ব্যয় হবে তাপস বাপী দাসের চিকিৎসায়। এই আয়োজনে অংশ নেওয়া প্রত্যেক শিল্পী মহীনের গানের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসায় গাইবেন।

‘ভালোবাসি জ্যোৎস্নায়’র কনসার্টে অংশ নিচ্ছেন- অর্ঘ্য, অন্তু দাস, আরমীন মূসা, আসির আরমান, আহনাফ খান অনিক, আহমেদ হাসান সানি, কাকতাল, জয় শাহরিয়ার, তানযীর তুহিন (আভাস), তিলক, দ্যা রেহমান ড্যুও, নাঈম মাহমুদ, প্রবর রিপন (সোনার বাংলা সার্কাস), ফারহান, ফারাহ দিবা তাসনিম, ভাষা, মাঈশা মারিয়াম, মাসুদ হাসান উজ্জ্বল, মিশু (শহরতলী), মুয়ীজ মাহফুজ, মুসা কলিম মুকুল, রাজু (সহজিয়া), রাব্বি (সহজিয়া), রায়হানুল ইসলাম শুভ্র, রাশিদ শরীফ শোয়েব (মেঘদল), রিয়াদ হাসান, রোকসানা আমিন, লাবিক কামাল গৌরব, লিমন, লিসান, সন্ধি, সভ্যতা, সালেকিন, সিনা হাসান (বাংলা ফাইভ), সুহৃদ ও শুভেন্দু দাস শুভ।

কনসার্টের আয়োজক গৌতম কে শুভ জানান, বাপীদা ক্যান্সারের সঙ্গে লড়ছেন অনেকদিন ধরে। পশ্চিমবঙ্গ সরকার তার পাশে দাঁড়িয়েছে। কলকাতার শিল্পীরাও তার জন্য কনসার্ট করে অর্থ সংগ্রহ করছে। এবার আমাদের পালা। আমাদের মনে হয়েছে, বাংলাদেশে আমরা যারা মহীনের গান শুনে বড় হয়েছি তাদেরও কিছু করার দরকার। ভালোবাসার জায়গা থেকেই এই আয়োজন।

জানা গেছে, ১৪ জুলাই কনসার্ট শুরু হবে বিকেল ৪টায়। ইতোমধ্যেই কনসার্টের টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিটের মূল্য ধরা হয়েছে ৫০০ টাকা, ১০০০ টাকা, ২০০০ টাকা ও ৫০০০ টাকা। এই আয়োজনের সঙ্গে এক হয়ে কাজ করছে ইভেন্টহোলিক, অ্যাকোস্টিকা ও আজব প্রকাশ।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।