ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

বিনোদন

দুই দেশেই মুক্তি পাবে চঞ্চল চৌধুরীর ‘পদাতিক’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
দুই দেশেই মুক্তি পাবে চঞ্চল চৌধুরীর ‘পদাতিক’

প্রখ্যাত নির্মাতা মৃণাল সেনের জন্মশতবার্ষিকী উপলক্ষে তার বায়োপিক পরিচালনা করেছেন সৃজিত মুখার্জি। ‘পদাতিক’ নামের এ সিনেমায় মৃণাল সেনের ভূমিকায় অভিনয় করেছেন বাংলাদেশের চঞ্চল চৌধুরী।

আগামী ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে এটি পশ্চিমবঙ্গে মুক্তি পেতে যাচ্ছে। একই দিনে সিনেমাটি মুক্তি পাবে বাংলাদেশেও। তথ্যটি নিশ্চিত করেছেন প্রযোজক আব্দুল আজিজ।

বাংলাদেশে সিনেমাটি আমদানি করছে তার প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির ফেসবুক পেজ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন, ভারতের সঙ্গে একই দিনে বাংলাদেশেও মুক্তি পাবে পদাতিক। সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কথা চূড়ান্ত হয়েছে। পদাতিক আমদানির জন্য ইতোমধ্যেই তথ্য মন্ত্রণালয়ে আবেদন করেছি আমরা। আশা করছি, শিগগিরই প্রয়োজনীয় অনুমতি পেয়ে যাব।

এর আগে, মোশাররফ করিম অভিনীত ‘হুব্বা’ সিনেমাটিও বাংলাদেশে আমদানি করেছিল জাজ মাল্টিমিডিয়া। এটি পরিচালনা করেন ব্রাত্য বসু।

উল্লেখ্য, ‘পদাতিক’ প্রযোজনা করেছে ফ্রেন্ডস কমিউনিকেশন। এতে মৃণাল সেনের যুবক ও বয়স্ক- দুই চরিত্রে দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। নির্মাতার কিশোর বয়সের চরিত্রে অভিনয় করেছেন কোরক সামন্ত। মৃণালের স্ত্রী গীতা সেনের চরিত্রে রয়েছেন মনামী ঘোষ। মৃণালপুত্র কুণাল সেনের চরিত্রে আছেন সম্রাট চক্রবর্তী।

এদিকে, ‘পদাতিক’র নতুন পোস্টার প্রকাশ করে প্রযোজক ফিরদৌসুল হাসান জানিয়েছেন, ‘পদাতিক’ মুক্তির ঠিক এক মাস আগে প্রকাশ পাবে সিনেমাটির দ্বিতীয় গান। এতে কণ্ঠ দিয়েছেন সাহানা বাজপেয়ি। এর আগে, প্রকাশ পেয়েছিল সনু নিগম ও অরিজিৎ সিংয়ের কণ্ঠে প্রথম গান ‘তু জিন্দা হ্যায়’।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।