ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

বিনোদন

কীভাবে মৃত্যু হয়েছিল শ্রীদেবীর?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
কীভাবে মৃত্যু হয়েছিল শ্রীদেবীর?

বলিউডের প্রয়াত নারী সুপারস্টার শ্রীদেবী। যার মোহনীয় চেহারা, অভিনয়দক্ষতা ও আভিজাত্য ভক্তদের হৃদয়ে এখনো জ্বলজ্বল করে।

২০১৮ সালে দুবাইতে পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে যান। সেখানে যাওয়ার পর ওই বছরের ২৪ ফেব্রুয়ারি না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

জানা গিয়েছিল হোটেলের বাথটাবে ডুবে মারা যান শ্রীদেবী। সেই সময় হোটেলের রুমে ছিলেন স্বামী বনি কাপুরও। এরপর নায়িকার মৃত্যু নিয়ে হয়েছিল আলোচনা, গবেষণা। এমনকি স্বামী ও প্রযোজক বনি কাপুরকেও স্ত্রীর এমন মৃত্যুতে ভুগতে হয়েছিল দীর্ঘ সময়। অভিযোগের আঙুল উঠেছিল তার দিকেও।

প্রয়াত অভিনেত্রীর ৬১তম জন্মবার্ষিকীতে শ্রীদেবীর কথা স্মরণ করলেন স্বামী বনি এবং ছোট মেয়ে খুশি কাপুর। সামাজিকমাধ্যমে প্রিয় মানুষের সঙ্গে বিভিন্ন মুহূর্ত শেয়ার করেছেন শ্রীদেবীর স্বামী ও মেয়ে।

সোমবার মধ্যরাতে বিশেষ দিনটিতে ‘জান’-কে শুভেচ্ছা জানান বনি কাপুর। লেখেন, ‘শুভ জন্মদিন, আমার জান’। আর সঙ্গে সঙ্গেই পোস্টের কমেন্ট সেকশন ভরে ওঠে শুভেচ্ছাবার্তায়।

শ্রীদেবীর মৃত্যুরহস্য উদ্‌ঘাটনে তার স্বামী বনি কাপুরকে সে সময় জিজ্ঞাসাবাদ করেছিল দুবাই পুলিশ। গেল বছর একটি সাক্ষাৎকারে স্ত্রীর মৃত্যুরহস্য প্রকাশ্যে আনেন বনি।

পুরোনো সেই সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, এটি স্বাভাবিক মৃত্যু ছিল না, এটি দুর্ঘটনাজনিত মৃত্যু। আমি এ বিষয়ে কথা না বলার সিদ্ধান্তও নিয়েছিলাম। কারণ, আমি জেরার সময় ২৪ থেকে ৪৮ ঘণ্টা টানা এ ঘটনা নিয়ে কথা বলেছিলাম। যদিও দুবাই পুলিশ প্রমাণ পেয়েছিলেন যে এতে কোনো অপরাধ নেই। আমি সেই সময় একাধিক পরীক্ষার মধ্য দিয়ে গিয়েছিলাম। অবশ্যই যে রিপোর্ট এসেছিল, সেখানেও ঘোষণা করা হয়েছিল, এটি দুর্ঘটনাজনিত মৃত্যু।

পাশাপাশি বনি কাপুরের ভাষ্য, ওজন কমানোর জন্য খুব কম ক্যালরি গ্রহণ করতেন শ্রীদেবী। এ কারণে লো প্রেশারের সমস্যা ছিল তার। প্রায়ই ব্ল্যাকআউট হতেন তার স্ত্রী।

১৯৬৩ সালে জন্মগ্রহণ করেন শ্রী আম্মা ইয়াঙ্গার আয়াপান। খুব ছোট বয়সেই বড় পর্দায় কাজ শুরু করেন তিনি। একসময় সময়ের সেরা তারকাখ্যাতিতে পৌঁছে যান শ্রীদেবী। ‘চাঁদনি’, ‘লামহে’, ‘মিস্টার ইন্ডিয়া’, ‘চালবাজ’, ‘নাগিনা’, ‘সাদমা’, ‘ইংলিশ–ভিংলিশ’র মতো বহু সিনেমায় তার অভিনয়ে মাত হয়েছিল বলিউড।

অভিনয়ের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন পদ্মশ্রী। শেষ চলচ্চিত্র ‘মম’র জন্যও মরণোত্তর সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কারও পেয়েছিলেন এই বলিউড অভিনেত্রী।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।