ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

বিনোদন

ইন্দিরা গান্ধীর সময়ের যে ইতিহাস নিয়ে হাজির কঙ্গনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
ইন্দিরা গান্ধীর সময়ের যে ইতিহাস নিয়ে হাজির কঙ্গনা

দেশ না সিংহাসন, কোনটা বেশি জরুরী? ‘এমার্জেন্সি’র ট্রেলারে সেই প্রশ্ন তুলেই ঝাঁজাল কঙ্গনা রানাউত। ইন্দিরা গান্ধির আমলে সত্তরের দশকে গোটা ভারত যে জরুরী অবস্থার সাক্ষী হয়েছিল, সেই ঝলক তুলেই ট্রেলার প্রকাশ্যে আনলেন অভিনেত্রী সাংসদ।

ভারতের গণমাধ্যমের কন্ঠস্বর যেভাবে রোধ করা হয়েছিল, সেই ঘটনা তুলে ধরেই ‘এমার্জেন্সি’ পর্বকে ‘গণতন্ত্রের কালো অধ্যায়’ বলে সম্বোধন করলেন কঙ্গনা।

‘এমার্জেন্সি’ সিনেমায় ইন্দিরা গান্ধির ভূমিকায় অভিনয় করেছেন কঙ্গনা রানাউত। মাথায় কাঁচা-পাকা চুল, সামান্য মেকআপ, প্রস্থেথটিক লুকে ট্রেলারে একেবারে চমকে দিয়েছেন অভিনেত্রী।

আড়াই মিনিটের ট্রেলারে তরুণী ইন্দিরার দাপুটে উত্থান। ‘জননেত্রী’ হওয়ার গোড়ার দিকে বাবা জওহরলাল নেহরুর সঙ্গে তৈরি হওয়া দূরত্বের ঝলকও দেখা গেল। তার দীর্ঘ কর্মজীবন জুড়ে প্রতিবেশী দেশের সঙ্গে যুদ্ধ, রাজনৈতিক অস্থিরতা এবং বিভিন্ন চ্যালেঞ্জের সম্মুখীন হওয়া ইন্দিরা গান্ধী কিভাবে সেসব ঘটনার রাশ একা হাতে রেখেছিলেন, ট্রেলারে সেই ঝলকও দেখা গেল।

অটল বিহারী বাজপেয়ীর ভূমিকায় দেখা গেছে শ্রেয়স তলপড়েকে। স্যাম মানেকশর চরিত্রে মিলিন্দ সোমান, জয়প্রকাশ নারায়ণ হিসেবে দেখা গেছে অনুপরম খেরকে। প্রয়াত অভিনেতা উপপ্রধানমন্ত্রী জগজীবন রামের ভূমিকায় দেখা গেছে সতীশ কৌশিক।  

‘এমার্জেন্সি’ পরিচালনার ভার নিজের হাতেই রেখেছিলেন কঙ্গনা। এই সিনেমার মাধ্যমে যে পরোক্ষভাবে কংগ্রেসের ইন্দিরা আমলকে তিনি তুলে ধরতে যাচ্ছেন, সেটা আড়াই মিনিটের ট্রেলারেই আন্দাজ করা গেল।

এটা অবশ্য প্রথম নয়, এর আগেও রাজনৈতিক ব্যক্তিত্ব পর্দায় ফুটিয়ে তুলেছেন কঙ্গনা। অভিনেত্রী থেকে রাজনীতিক জয়ললিতার জীবনযাত্রা নিয়ে তিনি ‘থালাইভি’তে অভিনয় করেছেন। আর ‘এমার্জেন্সি’তে তুলে ধরলেন ইন্দিরা গান্ধীর জরুরী পর্বকে।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।