ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

বিনোদন

শেখ হাসিনার চরিত্রে অভিনয় না করার কারণ জানালেন অপু বিশ্বাস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
শেখ হাসিনার চরিত্রে অভিনয় না করার কারণ জানালেন অপু বিশ্বাস

চলতি বছর জানুয়ারিতে মাত্র ১০০ টাকায় ‘শেখ রাসেলের আর্তনাদ’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন অপু বিশ্বাস। সিনেমাটিতে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করার কথা ছিল তার।

চরিত্রের নাম হাসু।

সে সময় এর নির্মাতা সালমান হায়দার বলেছিলেন, এই চরিত্রে অভিনয়ের জন্য অপু কোনো পারিশ্রমিক নিতে চাননি। নামমাত্র ১০০ টাকা দিয়ে তাকে সিনেমায় যুক্ত করেছি।

তবে এখন অপু বিশ্বাস জানান, সিনেমাটিতে আর নেই তিনি। জানান, অনেক আগেই কাজটি থেকে সরে এসেছেন তিনি। আর সিনেমাটির ব্যাপারে এখন কিছুই জানেন না তিনি।

অপু বিশ্বাসের কথায়, চুক্তি হওয়ার এক মাসের মাথায়; অর্থাৎ ফেব্রুয়ারি মাসেই কাজটি না করার কথা সিনেমার প্রযোজক ও পরিচালককে জানিয়ে দিয়েছিলাম। কিন্তু ওই সময় গণমাধ্যমে খবরটি বের হয়নি। হলে হয়তো আরও আগেই আপনারা জানতে পারতেন।

তিনি আরো বলেন, চুক্তির কিছু দিন পর দেখলাম, সিনেমার প্রযোজক, পরিচালকের কথা ও কাজের মিল নেই। তখনই সিনেমাটি থেকে সরে আসার সিদ্ধান্ত নিই। সত্যি কথা, কাজটি নিয়ে তাদের কমিটমেন্ট ঠিক ছিল না। কাজ যা-ই হোক, কমিটমেন্ট থাকতে হবে। তা না হলে একটা ভালো কাজ তৈরি হবে না। ওই সময় তারা কাজের কথা বলে মিথ্যা বলেছিলেন, কাজটির পরিকল্পনা নিয়ে মিথ্যা আশ্বাস দিয়েছিলেন।

এদিকে শুটিংয়ের বিষয়ে সিনেমার পরিচালক সালমান হায়দার এখনও কোনও মন্তব্য করেননি।  

তবে চুক্তির পরপরই অপু বিশ্বাসও বলেছিলেন, সিনেমার গল্প শুনে একবাক্যে রাজি হয়ে যাই। ঐতিহাসিক এই সিনেমার অংশ হতে পেরে ভালো লাগছে। আশা করি, কাজটি দারুণ হবে। শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।