ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

বিনোদন

নির্বাচনের উত্তাপের মধ্যেই একসঙ্গে কাঞ্চন-জায়েদ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
নির্বাচনের উত্তাপের মধ্যেই একসঙ্গে কাঞ্চন-জায়েদ জায়েদ খান ও ইলিয়াস কাঞ্চন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচনে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচিত হয়েছেন। তবে তারা দুজনেই দুই প্যানেল থেকে নির্বাচন করেছেন।

নির্বাচন ফলাফলের পর পাল্টাপাল্টি অভিযোগে লিপ্ত হয় ইলিয়াস কাঞ্চন-নিপুণ ও মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল। নির্বাচন কেন্দ্রীক সেই উত্তাপের মধ্যেই বুধবার (২ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো একসঙ্গে দেখা গেল ইলিয়াস কাঞ্চন ও জায়েদ খানকে।  

এদিন চ্যানেল আইয়ের ‘তারকা কথন’ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তারা। এ অনুষ্ঠানে নির্বাচন পরবর্তী শিল্পী সমিতির কর্মপদ্ধতিসহ চলচ্চিত্রের নানা বিষয় নিয়ে কথা বলেন ইলিয়াস কাঞ্চন।  

হেরে যাওয়া সভাপতি প্রার্থী মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণকে উপদেষ্টা পরিষদে রাখা যায় কিনা সে ব্যাপারে শিল্পী সমিতির নব-নির্বাচিত সভাপতি বলেন, ‘এ বিষয়ে নিপুণ ও মিশা সওদাগরের সঙ্গে কথা বলেছি। এখন নির্বাচিত কমিটির কাছে আমার প্রস্তাবটি উপস্থাপন করবো, তারা রাজি হলে মিশা-নিপুণ উপদেষ্টা পরিষদে থাকবেন। ’

জায়েদ খান বলেন, ‘কাঞ্চন ভাইয়ের সঙ্গে আমি দুই টার্ম ধরে কাজ করছি। তিনি আমাদের উপদেষ্টা ছিলেন। যে কোনো সংকটের কাঞ্চন ভাই এগিয়ে এসেছেন। তিনি আমাদের কাছে কিংবদন্তী। সেই কাঞ্চন ভাই এখন ৪২৮ জন শিল্পীর অভিভাবক। তার যে কোনো নির্দেশ মেনে আমরা কাজ করবো। সমস্ত শিল্পী একটা পরিবার।  

২৮ জানুয়ারি (শুক্রবার) উৎসবমুখর পরিবেশে শেষ হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এবারের নির্বাচনে সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক জায়েদ খান ছাড়াও সহ-সভাপতি পদে মাসুম পারভেজ রুবেল ও মনোয়ার হোসেন ডিপজল, সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক পদে শাহানূর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মামনুন ইমন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী, কোষাধ্যক্ষ পদে আজাদ খান নির্বাচিত হন।  

কার্যকরী পরিষদ সদস্য পদে নির্বাচিত হয়েছেন- অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, অমিত হাসান, আলীরাজ, কেয়া, চুন্নু, জেসমিন, ফেরদৌস, মৌসুমী, রোজিনা ও সুচরিতা।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।