ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

বিনোদন

ইত্যাদি’র পুনঃপ্রচার আজ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
ইত্যাদি’র পুনঃপ্রচার আজ পল্লীকবি জসীমউদ্দীনের বাড়ির সামনে ধারণকৃত ইত্যাদি

পল্লীকবি জসীমউদ্দীনের ফরিদপুরের পৈত্রিক বাড়ির সামনে ধারণকৃত ইত্যাদি’র পুনঃপ্রচার হবে শুক্রবার (৪ জানুয়ারি)। এই পর্বটি ধারণ করা হয়েছিল ২০১৬ সালের জানুয়ারি মাসে।

পল্লিকবির বিভিন্ন অমর সৃষ্টি-‘নক্সী কাঁথার মাঠ’, ‘সোজন বাদিয়ার ঘাট’সহ তার উল্লেখযোগ্য বিভিন্ন কবিতা শোভা পেয়েছিল ইত্যাদি’র দৃষ্টিনন্দন মঞ্চে।  

বিষয় বৈচিত্র্যে ভরপুর ইত্যাদির এই পর্বে রয়েছে বেশ কয়েকটি সামাজিক, শিক্ষামূলক ও অনুসন্ধানী প্রতিবেদন। থাকছে ফরিদপুর এবং পল্লিকবি জসীমউদ্দীন সম্পর্কে একটি তথ্যবহুল প্রতিবেদন। স্পেনের বার্সেলোনার ঐতিহাসিক সাগরাদা দ্যা ফ্যামিলিয়ার ওপর বিদেশি প্রতিবেদন।  

এ পর্বে পল্লীকবি রচিত জনপ্রিয় একটি গান ‘আমায় ভাসাইলিরে, আমায় ডুবাইলিরে...’, গেয়েছেন কণ্ঠশিল্পী পান্থ কানাই। এছাড়াও পল্লিকবির অত্যন্ত জনপ্রিয় তিনটি গানের অংশ বিশেষের সমন্বয়ে তৈরি একটি গানের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর অংশগ্রহণে রয়েছে একটি জমজমাট নৃত্য। দু’টো গানেরই সংগীতায়োজন করেছেন মেহেদী।

এছাড়াও দর্শক বাছাই পর্ব, মামা-ভাগ্নে, নানী-নাতি, চিঠিপত্রসহ বিভিন্ন বেশ কয়েকটি বিদ্রুপাত্মক নাট্যাংশ থাকছে এবারের পর্বে। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। শুক্রবার রাত ৮.৪৫ মিনিটে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ পুনঃপ্রচারিত হবে ‘ইত্যাদি’।

বাংলাদেশ সময়:১৫১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।