ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

সিটির জয়ের রাতে লিভারপুলের ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
সিটির জয়ের রাতে লিভারপুলের ড্র

দুই দলের জন্যই সপ্তাহটা ছিল কঠিন। চ্যাম্পিয়নস লিগে কেউই মনের মতো ফল পায়নি।

তবে সপ্তাহের শেষটা লিভারপুল করল হতাশার ড্রয়ে আর ম্যানচেস্টার সিটি ফিরল জয়ের আনন্দে। ইংলিশ প্রিমিয়ার লিগে এফসি বোর্নমাউথকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। অন্যদিকে আট বছর পর ক্রিস্টাল প্যালেসের মাঠে গোলশূন্য ড্র করেছে ইউর্গেন ক্লপের লিভারপুল।

বোর্নমাউথের মাঠে শুরু থেকেই দাপট ধরে রাখে সিটি। গোল পেতেও খুব বেশি অপেক্ষা করা লাগেনি সফরকারীদের। ১৫ মিনিটে  হুলিয়ান আলভারেসের গোলে এগিয়ে যায় তারা। ১৪ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন আরলিং হালান্ড। মৌসুমের এখনো অনেকটা বাকি। কিন্তু এর মধ্যেই সিটির হয়ে প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডটি নিজের করে নিয়েছেন তিনি। চলতি মৌসুমে নরউইয়ান এই ফরোয়ার্ডের গোলসংখ্যা ২৭।  ২০১৫-১৬ মৌসুমে ২৬ গোল করেছিলেন সিটি কিংবদন্তি সের্হিও আগুয়েরো।

বিরতির আগ দিয়ে ব্যবধান ৩-০ করেন ফিল ফোডেন। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে আত্মঘাতী গোলে আরও একবার কপাল পুড়ে বোর্নমাউথের। তবে ৮৩ মিনিটে এক গোল শোধ করে তারা।  

প্যালেসের মাঠে খেলার বেশিরভাগ সময়ই বল দখলে রাখে লিভারপুল। গোলমুখে ৪ টি শট নিয়ে লক্ষ্যভেদ করতে পারেনি অলরেডরা। তাই আট বছর পর প্যালেসের মাঠ থেকে এক পয়েন্ট নিয়ে ফিরতে হয় তাদের। এই ড্রয়ের পর ২৩ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে সাতে আছে ক্লপের দল। অন্যদিকে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি। এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। গতকাল লেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে শীর্ষস্থান মজবুত করে গানাররা।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।