ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

ফার্নান্দেসের ‘অজুহাত’ মানতে পারছেন না লরিস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
ফার্নান্দেসের ‘অজুহাত’ মানতে পারছেন না লরিস

কোপা আমেরিকায় কলম্বিয়াকে হারিয়ে রোববার চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। তবে উদযাপনের সময় ফ্রান্সের লোকেদের নিয়ে বর্ণবাদী মন্তব্য করেন আর্জেন্টাইন মিডফিল্ডার এনসো ফার্নান্দেসসহ আরও অনেকে।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষমাও চেয়েছেন ফার্নান্দেস। এমনকি ফ্রান্সের মানুষদের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্য করার বিন্দুমাত্র উদ্দেশ্য ছিল না তার। তবে ফার্নান্দেস যে অজুহাত দাঁড় করিয়েছেন তা মানতে পারছেন না ফ্রান্সের বিশ্বকাপজয়ী সাবেক গোলরক্ষক হুগো লরিস।  

বিষয়টি নিয়ে তদন্ত চালিয়ে যাচ্ছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তবে আর্জেন্টিনা ভুল থেকে শিক্ষা নেবেই বলে বিশ্বাস লরিসের।

ফ্রান্সের সাবেক গোলরক্ষক বলেন, 'একটি গুরুত্বপূর্ণ ট্রফি জেতায় আপনি উচ্ছ্বাসের মুহূর্তে আছেন কি না, সেটা বিবেচ্য নয়। জিতলে আরও বেশি দায়িত্ববান হতে হয়। ফুটবলে এমন কিছু কেউই শুনতে বা দেখতে চায় না। আমরা সবাই বৈষম্য ও বর্ণবাদের বিরুদ্ধে। আমি কেবল মনে করি এটি ভুল ছিল। কোনো না কোনো সময় আমরা সবাই ভুল করি এবং আশা করি তারা এই ঘটনা থেকে শিক্ষা নেবে। '

'তারা (আর্জেন্টিনা) এখন বিশ্ব ও দক্ষিণ আমেরিকার ফুটবলের প্রতিচ্ছবি। গত চার-পাঁচ বছরে মাঠে যা করেছে সেটার জন্য অনেক কৃতিত্ব পাওনা তাদের। কিন্তু জিতলে আপনি বাকিদের ও বিশেষ করে বাচ্চাদের কাছে উদাহরণ। এখানে পুরোপুরি ভাবে ফ্রেঞ্চ লোকদের আক্রমণ করা হয়েছি, বিশেষ করে সেসব ফ্রেঞ্চ লোক যাদের আফ্রিকান শেকড় ও পরিবার রয়েছে। '

 

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪

এএইচএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।