ঢাকা, শুক্রবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

ফুটবল

পিছিয়ে পড়েও ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
পিছিয়ে পড়েও ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নশিপের আগে ভুটানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলছে বাংলাদেশ। আজ প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল।

ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে শুরুতে গোল হজম করে পিছিয়ে পড়ে বাংলাদেশ। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে ৫-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পিটার বাটলারের দল।

ম্যাচের প্রথমার্ধে নিজেদের ঠিক সেভাবে মেলে ধরতে পারেনি বাংলাদেশ। কাউন্টার অ্যাটাকে ম্যাচের ১৩ মিনিটেই গোল হজম করে বসে সফরকারীরা। বাংলাদেশের গোলরক্ষক রূপনা চাকমা ছোট পাস দিয়ে বল বাড়ান শিউলি আজিমের দিকে। তিনি বল ক্লিয়ার করতে চেষ্টা করলে ব্যর্থ হন। সেই বল নিয়ে দারুণ প্লেসিং শটে দলকে এগিয়ে দেন ভুটানের অধিনায়ক পেমা ছোদেন শেরিং।

৩৫ মিনিটে ব্যবধান বাড়াতে পারতো ভুটান। সতীর্থের থ্রু বল ধরে বক্সে ঢুকে পড়েন ইয়েশে বিধার। তার শট ক্রস বারে লেগে ফিরে আসে। প্রথমার্ধে পিছিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ। কিন্তু দারুণভাবে ফিরে আসে দ্বিতীয়ার্ধে।  

ম্যাচের ৪৯ মিনিটে সফরকারীদের সমতায় ফেরান সাগরিকা। সতীর্থের বাড়ানো বল ধরে বক্সে ঢুকে পড়েন তিনি। দারুণ দক্ষতায় দলকে সমতায় ফেরান সুরভী।

৫৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দলের অধিনায়ক সাবিনা খাতুন। প্রীতির শট ভুটানের গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি বলে শট করে গোল করেন বাংলাদেশ দলের সবচেয়ে অভিজ্ঞ এই ফুটবলার। দুই মিনিট পরই ঋতুপর্ণা চাকমার গোলে ব্যবধান ৩-১ হয়।  

৭৭ মিনিট এবং যোগ করা সময়ে (৯০+১) জোড়া গোল করে ভুটানের কফিনে শেষ পেরেক ঠুকে দেন সাগরিকা। আগামী ২৭ জুলাই দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এআর/এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।