ঢাকা, শুক্রবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

ফুটবল

‘এটা তো পাড়ার টুর্নামেন্ট না’ নাটকীয়ভাবে ম্যাচ হেরে ক্ষুব্ধ মাচেরানো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
‘এটা তো পাড়ার টুর্নামেন্ট না’ নাটকীয়ভাবে ম্যাচ হেরে ক্ষুব্ধ মাচেরানো

অলিম্পিক গেমসের প্রথম ম্যাচে মরক্কোর কাছে হেরে গেছে আর্জেন্টিনা। কিন্তু হারটা ছিল বেশ নাটকীয়।

শুরুতে দুই গোলে পিছিয়ে থাকলেও পরে ঠিকই সেটি শোধ করে তারা। শেষ গোলটি আসে দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ের ১৬ মিনিটে ক্রিস্তিয়ান মেদিনার পা থেকে।  

এর মধ্যে দর্শকরা বারবার মাঠে ঢুকে পড়ছিলেন। তাতে খেলা বন্ধ করে দেন রেফারি। প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকার পর আবার খেলা শুরু হয় তিন মিনিটের জন্য। তখন ভিএআর জানায়, আর্জেন্টিনার দেওয়া দ্বিতীয় গোলটির বিল্ড আপের সময় অফসাইড ছিলেন ব্রুনো আমোনি।
 
খেলার বাকি তিন মিনিট হয়েছিল দর্শকশূন্য মাঠে। ম্যাচ শুরুর প্রায় চার ঘণ্টা পর শেষ হয়। এমন অদ্ভূত নাটকীয় ম্যাচ হারের পর নিজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন আর্জেন্টিনা অলিম্পিক দলের কোচ হাভিয়ের মাচেরানো।

তিনি বলেন, ‘মাঠে যেটা হয়েছে, সেটা একটা কলঙ্ক। এটা তো পাড়ার টুর্নামেন্ট না, অলিম্পিক! তারা কীভাবে দ্বিতীয়ার্ধে সাতবার খেলা বন্ধ করতে পারে কেবল এই জন্য যে, দর্শকরা মাঠে ঢুকে পড়েছে! দ্বিতীয় অথবা তৃতীয়বারেই আপনাকে কোনো একটা সিদ্ধান্ত নিতে হতো। ’

‘ম্যাচ নিরাপত্তার জন্য স্থগিত করা হয়েছিল। কখনোই আমাদের এ ব্যাপারে জানানো হয়নি (অফসাইড গোল)। অলিম্পিকের অফিশিয়াল পেজ থেকে ম্যাচের ফল ২-২ হিসেবে পোস্ট করা হয়েছে। এরপর আমাদের আর নতুন কিছু বলা হয়নি, আমরা পরে নানা নতুন ব্যাপার শুনতে শুরু করেছি। রেফারি কখনোই আসেননি, আমাদের কোনো ব্যাখ্যা দেননি। ’

কেবল মাচেরানোই নন, আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক লিওনেল মেসিও প্রতিক্রিয়া দেখিয়েছেন। নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে তিনি লিখেছেন ‘অবিশ্বাস্য’। মাচেরানো অবশ্য তাকিয়ে আছেন আগামী দুই ম্যাচ জেতার দিকে।

তিনি বলেন, ‘আমরা এই পাতা উল্টে ফেলেছি। দ্বিতীয়ার্ধে আমাদের খেলার ইতিবাচক ব্যাপারগুলোকে নিচ্ছি আর আমাদের যে দুইটা জয় দরকার, তার দিকে তাকিয়ে আছি। ’

বাংলাদেশ সময় : ১১১৪ ঘণ্টা, ২৫ জুলাই, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।