ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

বাংলাদেশি পাসপোর্ট প্রস্তুত হামজার

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
বাংলাদেশি পাসপোর্ট প্রস্তুত হামজার

বাংলাদেশের জার্সিতে হামজা চৌধুরির খেলা এখন সময়ের বিষয় মাত্র। ইতোমধ্যেই বাংলাদেশের পাসপোর্ট তৈরি হয়ে গেছে হামজা চৌধুরির।

আগামী সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরী লাল-সবুজের জার্সিতে খেলবেন এমন আশার কথা জানিয়েছিলেন বাফুফের কর্মকর্তারা। সেই পথেই হাটছে তারা।

বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার গণমাধ্যমকে হামজার পাসপোর্ট তৈরি হওয়ার কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা হামজার বিষয়ে যতটুকু জানি তার পাসপোর্ট হয়ে গেছে। সে এখনো অ্যাম্বাসি থেকে তার পাসপোর্ট নেননি। কারন সেখানে প্রি-সিজন শুরু হয়ে গেছে। আমরা পরে এই ব্যাপারে আপডেট জানাবো। ’

বর্তমানে লেস্টার সিটিতে খেলা মিডফিল্ডার হামজা একাধিকবার বাংলাদেশের জার্সিতে খেলার ইচ্ছে পোষণ করেছেন। ইংল্যান্ডে জন্ম নেয়া হামজা চৌধুরী এর আগে তার মাতৃভূমি বাংলাদেশ নিয়ে আবগেঘন নানা কথা বলেছিলেন। সেই সূত্র ধরেই খেলার আশা এবং পাসপোর্ট তৈরির প্রক্রিয়া শুরু হয়।

ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা একমাত্র ব্রিটিশ-বাংলাদেশি ফুটবলার হামজা চৌধুরী লেস্টার সিটির হয়ে খেলছেন। ২০২৭ সালের জুন পর্যন্ত ক্লাবটির সঙ্গে তার চুক্তি রয়েছে। এর আগে ধারে খেলেছিলেন ওয়াটফোর্ডে।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।