ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ফুটবল

বিকেএসপিতে স্থানান্তরিত হতে পারে নারী ফুটবল ক্যাম্প

বিকেএসপিতে স্থানান্তরিত হতে পারে নারী ফুটবল ক্যাম্প | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
বিকেএসপিতে স্থানান্তরিত হতে পারে নারী ফুটবল ক্যাম্প

বাংলাদেশ নারী ফুটবল দলের ক্যাম্প বলতেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবন। ফেডারেশনেই একটি ফ্লোরে নারী ফুটবলারদের স্থায়ী ক্যাম্পের ব্যবস্থা করেছে বাফুফে।

সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে সেখানে নারী ফুটবল দলের ক্যাম্প চলমান রয়েছে।  

এছাড়া অনূর্ধ্ব-২০ নারী দলের ক্যাম্পও চলছে। বর্তমানে প্রায় ৫০ জন নারী ফুটবলার ক্যাম্পে অবস্থান করছে। দেশের চলমান অস্থিরতায় নারী ফুটবলারদের ক্যাম্প বিকেএসপিতে সাময়িক ভাবে স্থানান্তরিত করার আলোচনা চলছে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

ছাত্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করেছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকেই দেশে অস্থিরতা বিরাজ করছে। সুযোগ সন্ধানী একটি মহল বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভাঙচুর এবং লুটপাট করছে। নারী ফুটবলারদের নিরাপত্তায় ইতোমধ্যেই বাফুফের নিরাপত্তা বাড়ানো হয়েছে। অধিকতর নিরাপত্তার স্বার্থে নারী ফুটবলারদের ক্যাম্প বিকেএসপিতে সাময়িক স্থানান্তর করার চেষ্টা চলছে।  

ইমরান বলেন, ‘বাফুফে ভবনে দেশের মানুষ হামলা করবে এমনটা আমি বিশ্বাস করতে চাই না। এটা কোনও রাজনৈতিক প্রতিষ্ঠান না। এটা দেশের সকল মানুষের ভালোবাসার যায়গা। ফুটবল দেশবাসীর আবেগের যায়গা। আমি বিশ্বাস করি এখানে মেয়েরা নিরাপদেই থাকবে। আমাদের নিরাপাত্তা ব্যবস্থা আগের চাইতে জোরদার করা হয়েছে। ’

‘দেশের মানুষ ফুটবলকে ভালোবাসে। আমি মনে করি বাফুফে নিরাপদ স্থান। তবুও আমরা বাড়তি নিরাপত্তার কথা চিন্তা করে আরও আগেই বিকেএসপির সঙ্গে যোগাযোগ করেছি। তারা আমাদের শনিবার জানাবে। তাদের নিজস্ব অনেক অ্যাথলেট রয়েছে। তারা মেয়েদের থাকার ব্যবস্থা করতে পারবে বলে জানিয়েছে। খাবারের বিষয়ে কিছুটা সমস্যা রয়েছে যেহেতু তাদের নিজেদেরই অনেক ছাত্র-ছাত্রী আগে থেকেই আছে। তবে আগামী শনিবার তারা সিধ্দান্ত জানাবে। এরপরই আমরা সিদ্ধান্ত নেব। ’

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, জেষ্ঠ সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদি  এবং নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরনের পদত্যাগের দাবি তুলেছে বাংলাদেশের ফুটবলের সমর্থক গোষ্ঠি বাংলাদেশ ফুটবল আলট্রাস। তারা গতকাল বাফুফে ভবনের সামনে মানববন্ধন করেছেন। তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে যোগ দিয়েছিলেন কিছু স্থানীয় মানুষও। তখন বাফুফে ভবনে ছিল না তেমন কোনও জোরদার নিরাপত্তা।  

কর্মসূচিতে অনু্প্রবেশ করে অনেকেই পরিস্থিতি অস্বাভাবিক করে তুলতে পারত। এই বিষয়ে তুষার বলেন, ‘বাংলাদেশ ফুটবল আলট্রাস শান্তিপূর্ণ ভাবে তাদের কর্মসূচি পালন করেছে। তারা ফুটবলের স্বার্থে থাকে। তারাও নিরাপত্তার বিষয়ে সতর্ক। তাদের সঙ্গে আমার কথা হয়েছে। তারা সবসময়ই শান্তিপূর্ন কর্মসূচি পালন করার প্রতিশ্রুতি দিয়েছে। ’

বাফুফে ভবনে নিরাপত্তা জোরদারের কথা বললেও সরেজমিনে তেমন কিছুরই দেখা মেলেনি। অন্যান্য দিনের মতই ছিল বাফুফের নিরাপত্তা ব্যবস্থা। শুধু প্রধান ফটকে ছিল তালা। এছাড়া বাফুফের অধিকাংশ কর্মকর্তাই বাসা থেকেই নিজেদের দাপ্তরিক কাজ সম্পন্ন করেছেন বলে জানা যায়। বাফুফে নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরনের সঙ্গে ক্যাম্পের নিরাপত্তা বিষয়ে কথা বলতে চাইলে তিনি জানান, আজ কোনো কথা বলবেন না তিনি।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।