ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ফুটবল

বার্সা ছেড়ে গেছেন অধিনায়ক রবের্তো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
বার্সা ছেড়ে গেছেন অধিনায়ক রবের্তো

অবশে বার্সেলোনা ছেড়ে গেলেন সের্হিও রবের্তো। ৩২ বছর বয়সী অধিনায়কের বিদায়ের ব্যাপারটি নিশ্চিত করেছে কাতালান জায়ান্টরা।

মাত্র ১৪ বছর বয়সে বার্সার ফুটবলার গড়ার প্রতিষ্ঠান লা মাসিয়া অ্যাকাডেমিতে যোগ দেন এই স্প্যানিশ মিডফিল্ডার। এরপর ২০১০ সালের নভেম্বরে যোগ দেন সিনিয়র দলে।  

ক্লাব ক্যারিয়ারে বার্সার জার্সিতে মোট ৩৭৩টি ম্যাচ খেলেছেন রবের্তো। গোল করেছেন ১৯টি। এর মধ্যে ২০১৭ চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় পিএসজির বিপক্ষে বার্সার ৬-৫ গোলে জেতা ম্যাচে তার করা গোলটি সবচেয়ে বিখ্যাত।  

২০২৩-২৪ মৌসুমে টালমাটাল অবস্থায় থাকা বার্সার অধিনায়কের দায়িত্বে ছিলেন রবের্তো। তবে জুনে ক্লাবের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর বিদায়ের গুঞ্জন উঠতে শুরু করে। এতদিন পর জানা গেল, ক্লাব ছেড়েছেন তিনি।  

বার্সার জার্সিতে ২টি চ্যাম্পিয়নস লিগ, ৭টি লা লিগা ও ৬টি কোপা দেল রে জেতার স্বাদ পেয়েছেন রবের্তো। এছাড়া দুইবার ক্লাব বিশ্বকাপও জিতেছেন তিনি। ছিলেন ক্লাবের সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসির সতীর্থ।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।